লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া পৌর এলাকার মোচড়া গ্রামে দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে স্বর্ণ, টাকা ও অন্যান্য মালমাল লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন।

গত সোমবার দিবাগত রাত দুইটার দিকে নড়াইলের লোহাগড়া পৌর এলাকার মোচড়া গ্রামের ব্যবসায়ী ইলিয়াছ শেখের বাড়িতে এ ঘটনা ঘটে। প্রায় আধা ঘন্টা ধরে তারা ডাকাতি করে।

তবে লোহাগড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, এটি ডাকাতি নয়, চুরি। চুরির পথ সুগম করতে ভয়ভীতি দেখিয়ে তারা মালামাল লুট করেছে। অবাধে ঢুকলে ডাকাতি হয় না।

ইলিয়াছ শেখ সাংবাদিকদের পাল্টা প্রশ্ন করে বলেন, এটা ডাকাতি না হলে ডাকাতি কাকে বলে? চাবি না দিলে তারা আমাদের কুপিয়ে মেরে ফেলতো, তাহালে কী ডাকাতি হতো। পুলিশ যদি একে চুরি বলে, তাহলে আমরা আশ্রয় পাব কোথায় ?

তিনি বলেন, ডাকাতেরা প্রায় ১২ ভরি স্বর্ণালংকার, ৭০ হাজার টাকা, নয়টি দামি শাড়ি, দুটি মোবাইল, ১টি হাতঘড়ি ও একটি টর্চলাইট লুট করেছে।

ইলিয়াছ শেখ জানান, কৌশলে ঘরের দরজা খুলে ঘরে ঢুকেছিল সাত-আট জন। তার ছয়জনের ছিল মুখোশ পরা। ঘরের বাইরে আরো লোক ছিল। সবার হাতে ছিল ধারালো অস্ত্র। চাবি নেওয়ার জন্য আমাদের কোপাতে গেছে, ভয়ে চাবি দিয়ে দিয়েছি। এরপরও শোকেচ ভেঙে মালামাল তচনচ করেছে। আমাদের চারজনকে এক কক্ষে আটকে রেখে মালামাল লুট করেছে। এরপর তাঁরা বলে গেছে, টু শব্দ করবি না, পাশের বাড়িতেও ডাকাতি করব। ইলিয়াছ শেখ আতঙ্কভরা কণ্টে বলেন, মামলা করলে যদি রাতে এসে আমাদের মেরে ফেলে ?

(আরএম/এসপি/এপ্রিল ১০, ২০১৮)