স্টাফ রিপোর্টার : ঢাকার নতুন বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম আলী আজম।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। ঢাকার বর্তমান বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী আগামী ১৬ এপ্রিল অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন।

এছাড়া পরিবেশ অধিদফতরে নতুন মহাপরিচালক নিয়োগসহ ১১ অতিরিক্ত সচিব পদে রদবদল আনা হয়েছে।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান আহমদেকে পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল করিমকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং বস্ত্র পরিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. ইসমাইলকে একই প্রতিষ্ঠানের মহাপরিচালক করা হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুহিবুল হোসেনকে তথ্য কমিশনের সচিব করা হয়েছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. শামসুল আলম এবং জননিরাপত্তা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব এ এস এম ইমদাদুদ দস্তগীরকে ওএসডি করা হয়েছে।

ক্লিন এয়ার অ্যান্ড সাসটেইনেবল এনভাইরনমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) এস এম মঞ্জুরুল হান্নান খানকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব ফাতিমা ইয়াসমিনকে ইনস্টিটিউট অব পাবলিক ফাইন্যান্সের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য অর্থ বিভাগে সংযুক্তি দেয়া হয়েছে।

অপর এক আদেশে তথ্য কমিশনের সচিব পরিতোষ চন্দ্র সাহাকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খানকে স্থানীয় সরকার বিভাগে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক (অর্থ) এ কে এম মনোয়ার হোসেন আকন্দকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

(ওএস/এসপি/এপ্রিল ১১, ২০১৮)