দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে চেক জালিয়াতির মামলায় গত মঙ্গলবার রাত ৯টায় বিনয় কুমার (৪০) নামের এক কলেজ শিক্ষককে আটক করে থানায় সোপর্দ করেছে দুদক। আটক বিনয় কুমার উপজেলার ফতেজংপুর কলেজের যুক্তি বিদ্যা বিভাগের প্রভাষক এব তারাকান্দি কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি।

থানা সূত্রে জানা যায়, ফতেজংপুর কলেজের নামে পররাষ্ট্র মন্ত্রীর বিশেষ বরাদ্দের ৫০হাজার টাকার চেক (যার চেক নং ৮৯৫৮৪৩০) কলেজের অধ্যক্ষ কিংবা পরিচালনা কমিটির কাউকে না জানিয়ে জেলা পরিষদ থেকে গোপনে নিজে তুলে নেন। পরবর্তীতে ওই চেক কলেজের ব্যাংক হিসাবে জমা না দিয়ে গোপনে ২০১৪সালের ৮এপ্রিল রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রাণীরবন্দর শাখার কর্মকর্তাদের যোগসাজসে চেকের প্রাপকের নাম ও হিসাব নম্বর জালিয়াতির মাধ্যমে তারাকান্দি কালী মন্দিরের নামে তুলে নিয়ে আত্মসাত করেন।

২০১৭সালে ব্যাংকের অডিটে বিষয়টি ফাঁস হলে ফতেজংপুর কলেজের অধ্যক্ষ মো. আকতার হোসেন বাদী হয়ে চলতি বছরের ২ ফেব্রুয়ারি তারিখে থানায় একটি জালিয়াতি মামলা দায়ের করেন। ওই মামলাটি দুদক তদন্ত শেষে বিনয় কুমারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে তাকে আটক করেন।

অধ্যক্ষ মো. আকতার হোসেন বলেন, কলেজের নামে জেলা পরিষদ থেকে বরাদ্দের অর্থের চেক নাম টেম্পারিং করে মন্দিরের নামে গোপনে উত্তোলন করে বিনয় কুমার আত্মসাত করেছেন। বিষয়টি জানার পর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় দুদক তাকে আটক করেছে।

(এসিজি/এসপি/এপ্রিল ১১, ২০১৮)