বেরোবি প্রতিনিধি : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, স্বল্প সময়ে জঙ্গিবাদ দমনে বাংলাদেশের দিকে অবাক বিস্ময়ে তাকিয়ে রয়েছে বিশ্ব।

সারাবিশ্বের কাছে জঙ্গিবাদ দমনে রোল মডেল বাংলাদেশ। এটা সম্ভব হয়েছে আপনাদের সহযোগিতায়। আপনাদের সহযোগিতা অব্যাহত থাকলে মাদককেও রুখে দেয়া সম্ভব।

বুধবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) জঙ্গি ও মাদক প্রতিরোধ বিষয়ক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন আইজিপি।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, দেশের উন্নয়ন ও পথচলাকে অব্যাহত রাখতে জঙ্গিবাদ ও মাদক প্রধান চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আর এই জঙ্গিবাদ ও মাদক সন্ত্রাসের প্রধান টার্গেট করা হচ্ছে তরুণেরা। এ জাতিকে ধ্বংস করতে মাদক ব্যবহার করা হচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। তাই কেবল সামাজিক সচেতনতার মাধ্যমে এ সমস্যাকে কঠোরভাবে দমন করা সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদার বক্তব্য দেন।

সমাবেশে বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন- প্রক্টর চলতি দায়িত্ব আবু কালাম মো. ফরিদ উল ইসলাম।

অন্যান্যের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. গাজী মাজহারুল আনোয়ার, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, ছাত্রলীগ বেরোবি শাখার সভাপতি তুষার কিবরিয়া, সাধারণ সম্পাদক নোবেল শেখ, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আশিকুর নাহার চৌধুরী, কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিসহ অন্য অতিথিদের সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

(ওএস/এসপি/এপ্রিল ১১, ২০১৮)