রায়পুুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার এতিহ্যবাহী এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার ১২ এপ্রিল বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য মোহাম্মদ নোমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায়, রায়পুর রুস্তম আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: কামাল হোসেন, পৌর আওয়ামীলীগ আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, সাবেক পৌর মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান। উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষার্থীবৃন্দ, শিক্ষক মন্ডলি, গভর্নিং বডির সদস্যবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান। এর আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথি স্কুল প্রাঙ্গনে এসে পৌঁছালে স্কুলের প্রধান শিক্ষক, বিদ্যালয় গভনিং বডির সভাপতি মোহাম্মদ শাহজাহানসহ সহ অন্যান্য সদস্যবৃন্দ সুসজ্জিত শিক্ষার্থীদের নিয়ে লাইনে দাড়িয়ে তাঁদেরকে স্বাগত জানান এবং বিএনসিসির একটি চৌকস দল তাঁদের গার্ড অব অনার প্রদান করেন।

স্থানীয় সাংসদ মোহাম্মদ নোমান তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকার শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষার উন্নয়নে সরকার যা যা করা প্রয়োজন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবই করবেন।

তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। তিনি এই ভবিষ্যৎ নাগরিকদের যোগ্য করে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান যেন তারা ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে ভূমিকা রাখতে পারে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়া শিখে শুধু সার্টিফিকেট অর্জন না করে আদর্শ মানুষ হওয়ার পরামর্শ দেন এবং এলএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি করণে জাতীয় সংসদে বিষয়টি উত্থাপনের আশ্বাস দেন।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান দু'দিনব্যাপী অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে সফলভাবে সম্পন্ন হওয়ায় এ ক্রীড়া উৎসবের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিদ্যালয় গভনিং বডির সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, সুস্থ দেহের জন্য প্রয়োজন শরীর চর্চা ও খেলাধুলা। আর সুস্থ দেহে বসবাস করে সুন্দর মন। কাজেই সুন্দর মনের আলোকিত মানুষ হয়ে গড়ে ওঠার জন্য ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি শরীর চর্চা ও খেলাধুলায় অংশগ্রহণের গুরুত্ব অপরিসীম।

অনুষ্ঠানের ২য় পর্বে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী এবং ২০১৭ সনের বার্ষিক পরীক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব প্রদর্শন করা শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন শিক্ষার্থীরা।

(পিকেআর/এসপি/এপ্রিল ১২, ২০১৮)