স্টাফ রিপোর্টার : 'নির্বাচন অংশগ্রহণ না করার মতো ভুলের মাসুল দিতে গিয়ে বিএনপি এখন নিজদের দলের অস্তিত্বকেই হুমকির মুখে ঠেলে দিয়েছে' বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে চট্টগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ বিআরটিএ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “সরকার-বিরোধী অন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন ইতিহাস দখলের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এধরনের অপচেষ্টাকারীরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়।”

তিনি বলেন, “নির্বাচনে না গিয়ে বিএনপি বড় ভুল করেছে, সেই ভুলের মাসুল দিতে গিয়ে তারা যেসব কাজ করেছে তাতে তাদের দলের অস্তিত্বই হুমকির মুখে পড়েছে।”

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “জেলে যাওয়ার সাহস না থাকায় সে লন্ডনে বসে দেশের ইতিহাস নিয়ে উল্টা-পাল্টা বক্তব্য দিয়ে যাচ্ছে। এ ধরনের বক্তব্য দিয়ে শেষ পর্যন্ত কোনো লাভ হবে না।”

এর আগে আকস্মিকভাবে বিআরটিএ কার্যালয় পরিদর্শনকালে যোগাযোগমন্ত্রী সেখানকার চার কর্মচারীকে তাৎক্ষণিক বদলি ও এক কর্মকর্তাকে তার অতিরিক্ত দায়িত্ব থেকে প্রত্যাহারের নির্দেশ দেন।

এদিকে সকালে ওবায়দুল কাদের চট্টগ্রামের বিআরটিসি বাস টার্মিনালে বান্দরবান জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি অনুদান হিসেবে তিনটি বাস প্রদান করেন।

(ওএস/এটি/এপ্রিল ১৩, ২০১৪)