হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে মসজিদে শিরণি বিতরণকে কেন্দ্র করে করে প্রতিপক্ষের ফিকলের আঘাতে হেলাল মিয়া (৩৫) নামে এক ব্যক্তি খুন হয়েছেন। 

শনিবার দিবাগত রাত প্রায় সাড়ে ১২টার দিকে উপজেলার বাঘাসুরা ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে এই ঘটনা ঘটে। এদিকে হত্যাকান্ডের ঘটনায় হান্নান মিয়া (৪৬) নামে একজনকে আহত অবস্থায় আটক করেছে পুলিশ।

আজ রবিবার সকালে ব্রাহ্মণডুরা এলাকা থেকে তাকে আটক করা হয়। সে উপজেলার বাঘাসুরা ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের সমুজ আলীর ছেলে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, হেলালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর পালিয়ে যাচ্ছিলেন হান্নান মিয়া। পরে ব্রাহ্মণডুরা এলাকাবাসী তাকে আটক করে মারপিট করে। ধারণা করা হচ্ছে তার হাত ও পা ভেঙ্গে গেছে। বর্তমানে সে পুলিশ হেফাজতে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরো জানান, এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি। তবে পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে।

নিহতের ভাই ফয়সল মিয়া জানান, পবিত্র শবে মেরাজ উপলক্ষে স্থানীয় মসজিদে মিলাদের শিরণি বিতরণকে কেন্দ্র করে ওই গ্রামের কয়েকজনের সাথে কথার কাটাকাটি হয় হেলাল মিয়ার। পরে মসজিদ থেকে বের হলে প্রতিপক্ষের ১০/১২ জন হেলালের উপর হামলা করে।

এক পর্যায়ে তাদের ফিকলের আঘাত লাগে হেলালের বুকে। সাথে সাথে স্থানীয়রা হেলালকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মিটুন রায় তাকে মৃত ঘোষণা করেন।

ডাঃ মিঠুন রায় জানান, শরীরে একটা আঘাতের চিহ্ন রয়েছে। তার ধারণা ফিকলের আঘাত নিহতের হৃদযন্ত্রে লেগে থাকতে পারে।

(এমইউএ/এসপি/এপ্রিল ১৫, ২০১৮)