স্পোর্টস ডেস্ক, ঢাকা : বিশ্বকাপে খেলোয়াড় এবং দর্শকদের একটি মূল আকর্ষণের ব্যাপার হচ্ছে গোল্ডেন বুট কে পাবে? বিশ্বকাপে সর্বচ্চো গোলদাতা সাধারণত এই সম্মান পেয়ে থাকেন।

এবারের আসরের শুরুতে বোঝাই যাচ্ছিল এই গুল্ডেন বুটের লড়াই হবে মুলত মেসি , মুলার এবং নেইমারের মধ্যে। পাশাপাশি ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

গ্রুপ পর্বে বিদায় নিয়েই ক্রিশ্চিয়ানো রোনালদো বিদায় নেনে দৌড় থেকে। এর পর লড়াইটা পরিনিত হয় মুলত মেসি, নেইমার আর মুলারের মধ্যে। কিন্তু এর মাঝে এসে জায়গা করে নেন কলম্বিয়ান হামাস রড্রিগেজ।

মেসি নেইমার মুলারকে ছাড়িয়ে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত ৬ গোল করে বসেন তিনি। পিছিয়ে যায় মেসি নেইমার রা।

কিন্তু কলম্বিয়ার বিদায়ের পর আবারো সেই লড়াইটা হয়ে ওঠে মেসি মুলারের মধ্যে। কারণ অপর দিকে ব্রাজিলের নেইমার ইনিজুরি নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন। এখন পর্যন্ত গোল্ডেন বুট প্রত্যাশী কেবল মেসি এবং মুলারই টিকে আছেন টুর্নামেন্টে। সেমি ফাইনালে এক গোল করে রড্রিগেজের সাথে ব্যাবধান কমিয়ে এক এ নিয়ে এসেছেন মুলার। অন্যদিকে চার গোল করে এক ম্যাচ কম খেলে ৩য় অবস্থানে আছেন আর্জেন্টাইন মেসি। এজ নেদারল্যান্ড এর বিপক্ষে তার দিকেই চোখ থাকবে সবার। একেতো দলকে জেতানো তার উপরে গোল্ডেন বুটের দৌড়ে টিকে থাকার জন্য তাকে আজ গোল করতেই হবে।

(ওএস/পি/জুলাই০৯,২০১৪)