ধামরাই প্রতিনিধি : বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে আদালত জেল দিয়েছে এতে বর্তমান আওয়ামী লীগ সরকারের কোন হাত নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ খণিজ সম্পদ ও জ্বালানী উপদেষ্টা তৌফিক -ই এলাহী চৌধুরী (বিঃবিঃ)।

সোমবার দুপুরে তিনি ঢাকার ধামরাইয়ে পারুহলা শৈলাবিল বাথুলী এলাকায় নোয়াখালী ৬ আসনের সাবেক এমপি মোহাম্মদ ফজলুল আজিম এর মালিকানাধীন আজিম গ্রুপের গ্লোবাল স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানা উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

উপদেষ্টা এসময় আরও বলেন বিএনপি একটা বড়দল তাই তাদের আগামী নির্বাচনে আসা উচিত, বিএনপি যদি আগামী নির্বাচনে না আসে তাহলে দেশে তাদের কোন অস্তিত্ব টিকে থাকবে না। একটা রাজনৈতিক দলের সাংগঠনিক অবস্থা থাকলে তারা বিএনপি নেত্রী জেলে থাকলেও নির্বাচনে আসবে। বিএনপি নির্বাচন বর্জন কারীর দল। তারা কথায় কথায় নির্বাচন বর্জন করার হুমকি দেয়।

বর্তমান সরকারের সময় দেশের মানুষ শতভাগ বিদ্যুৎ পাচ্ছে এখন দেশে কোথাও বিদ্যুৎ যায়না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল তাই আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগ ক্ষমতায় আসবে জানিয়ে তিনি বলেন গ্লোবাল স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানা কতৃপক্ষকে সরকারের পক্ষ থেকে সব ধরণের সুযোগ সুবিধা দেওয়া হবে। বর্তমান সময়ে কোন শিল্প কারখানায় গ্যাস সংকোট নেই বলেও জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান মন্ত্রীর উপদেষ্টা বলেন আগামী মে মাসের মধ্যেই শিল্প ওবাণিজ্যিক প্রতিষ্ঠানে গ্যাস দেওয়া হবে। আবাসিক সংযোগ পর্যায় ক্রমে দেওয়া হবে বলে জানান।

গ্লোবাল স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানাটি তিন শত কোটি টাকার প্রকল্প ও প্রায় ২৮ একর যায়গায় নিয়ে নির্মিত এখানে প্রায় ১০০০ হাজার লোকজনের কর্মসংস্থান হবে বলে জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ ফজজলুল আজিম।

তিনি বলেন, গার্মেন্টস্ শিল্পে সফলতার পর এবার বাংলা দেশ ষ্টিল শিল্পে যাত্রা শুরু করলো এই প্রতিষ্ঠানটি।তিনি বলেন আজিম গ্রুফ একটিন ওয়ান ম্যান- ব্র্যান্ড হিসেবে ১৯৭৫ সালে যাত্রা শুরু করে ।বর্তমানে এই প্রতিষ্ঠানটি ২৮০০০ হাজার এর শেী কর্মসংস্থানের ব্যবস্থা করেছে।গার্মেন্টস্ শিল্পে প্রতিষ্ঠানটি একটি অগ্রগ্রামী প্রতিষ্ঠান ।

ইউএসএ, ইউরোপ, দক্ষিণ আফ্রিকা, রাশিয়া, জাপান, চীন অষ্ট্রেলিয়া সহ বিশ্বের ভিভিন্ন দেশে প্রতিষ্ঠানটি তৈরী পোশাক রপ্তানী করে আসছে।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন ঢাকা ২০ আসনের এমপি এম এ মালেক,সাবেক এমপি বেনজীর আহমেদ, আজিম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ফারহান মোহাম্মদ আজিম, পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর মাসুম আল বিরুনি, গ্লোবাল স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানার নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার কমলেন্দু রায়সহ আরো অনেকে।

(ডিসিপি/এসপি/এপ্রিল ১৬, ২০১৮)