স্পোর্টস ডেস্ক, ঢাকা : সাকিব-ভক্তরা রাজধানীর শাহবাগে মানববন্ধন করেছে সাকিব আল হাসানকে ক্রিকেটে ফিরিয়ে আনার দাবিতে।

সাধারণ মানুষের অংশগ্রহণে বিকেলে শাহবাগে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। যেখানে সাকিবের গ্রামের বাড়ি মাগুরার বেশ কিছু সাকিব-ভক্ত যোগ দেন।

সোমবার সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ এবং ২০১৫ সালরে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরে কোনো লিগ খেলতে তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই ঘটনার প্রতিবাদে রাজধানীর শাহবাগে মানববন্ধনের ডাক দেয় সাবিক-ভক্তরা। মানববন্ধনে ছাত্র-ছাত্রী ও বিভিন্ন পেশাজীবী ছাড়া ঢাকাস্থ মাগুরা জেলা সমিতির সদস্যরা যোগ দেন।

ভক্তদের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে উজ্জ্বল মুখ সাকিব আল হাসান। দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও যিনি অত্যন্ত সুনামের সঙ্গে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। তাই তাদের সবারই একটাই দাবি সাকিবের বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে সাকিবকে জাতীয় দলে খেলতে দেওয়া হোক। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম এই অলরাউন্ডারকে সংশোধন হওয়ার সুযোগ দিয়ে দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করবেন, এমনটিই আশা করছেন মানববন্ধনে যোগ দেওয়া সাকিব-ভক্তরা।

মানববন্ধনে অংশ নেওয়া সাকিব-ভক্তদের হাতে বিভিন্ন ব্যানার শোভা পাচ্ছিল। অনেকের ব্যানারে সাকিবকে মাঠে দেখতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কাছে সহযোগিতাও চাওয়া হয়েছে।

(ওএস/পি/জুলাই ০৯,২০১৪)