জামালপুর প্রতিনিধি : জামালপুরে যুদ্ধাপরাধী মাহবুবুল হক বাবুল চিশতির বিচার, তালিকা থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিল ও মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে বুধবার দুপুরে মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে সংবাদ সন্মেলন করেছে জেলার প্রকৃত মুক্তিযোদ্ধারা।

সংবাদ সন্মেলনে বক্তব্য রাখেন, যুদ্ধকালীন কোম্পানী কমান্ডার সাবেক উপমন্ত্রী সিরাজুল হক, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মনোয়ার হোসেন তাপস, হাজি বাবুল মিয়া, একেএম জহুরুল ইসলাম চৌধুরী, খোরশেদ আলম, আবুল হোসেন, মজিবর রহমান, মনিকুল ইসলাম মানিক, বেলায়েত হোসেন, সুলতান আহমেদ ও আজিজুল হক প্রমুখ।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে সিরাজুল হক বলেন, বাবুল চিশতি মুক্তিযোদ্ধের সময় মুক্তিকামী জনতাকে হত্যা, বাড়ীঘর লুন্ঠন করেছিল সেই একই কায়দায় ফারমার্স ব্যাংক খুলে জনগনের টাকা লুট করেছে। ব্যাংক লুটকারী বাবুল চিশতির দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানাচ্ছি।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে জামালপুর ও শেরপুরে ৩টি যুদ্ধাপরাধী মামলা রয়েছে। টাকা ও অবৈধ ক্ষমতা খাটিয়ে মামলাগুলো ফাইলচাপা দিয়ে রেখেছেন। মামলাগুলো সক্রিয় করে যুদ্ধাপরাধীর অভিযোগে ফাঁসি দেয়ার আহবান জানান আর্ন্তজাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুন্যালের প্রতি। সেই সাথে সরকারী চাকুরিতে মুক্তিযোদ্ধা কোটা পুর্ণবহালের দাবিও জানান তিনি।

(আরআর/এসপি/এপ্রিল ১৮, ২০১৮)