জামালপুর প্রতিনিধি : জামালপুরের মেলান্দহে শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে ফের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। বুধবার থেকে এই বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য শুরু হয়েছে ছাত্র ধর্মঘট। সকাল থেকে ক্লাশ বর্জন করে শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্ল্যাকার্ড নিয়ে দফায় দফায় মিছিল-সমাবেশের পর বিশ্ববিদ্যালয়ের বারান্দায় অবস্থান নেন। 

আন্দোলনরত শিক্ষার্থী ইরফান ফকির, আশরাফুল আলম ও আলিফ হোসেন খান জানান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারীজ কলেজকে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হলেও ভিসি নিয়োগ দেওয়া হচ্ছেনা।

এজন্য আমাদের ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে গিয়ে আমাদের পরীক্ষা দিতে হয়। ভিসি না থাকায় নানা সমস্যায় পড়ে আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। ভিসি নিয়োগের দাবিতে ইতোপূর্বে আন্দোলন চলাকালে কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন মিথ্যা আশ্বাস দিয়ে আন্দোলন প্রত্যাহার করান। এবার ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

উপাধ্যক্ষ রফিকুল বারী মামুন বলেন, বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম কিংবা ভিসি নিয়োগের বিষয়টি সম্পূর্ণ সরকারের। এখানে আমাদের কোনো হাত নেই। বিষয়টি উর্ধ্বতন মহলে প্রক্রিয়াধীন রয়েছে।

(আরআর/এসপি/এপ্রিল ১৮, ২০১৮)