স্পোর্টস ডেস্ক, ঢাকা : স্বাগতিক ব্রাজিল জার্মানীর বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনালে গতকাল ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়েছে। এই পরাজয়ে অন্য সকলের মতই হতবাক দেশটির প্রেসিডেন্ট ডিলমা রোসেফ দুঃখ প্রকাশ করা ছাড়া আর কিছুই বলতে পারেননি।

টুইটার বার্তায় তিনি লিখেছেন, ‘অন্য সব ব্রাজিলিয়ানদের মত আমি এই পরাজয়ে সত্যিই খুবই দু:খিত। সকলের জন্যই আমি সত্যিকার অর্থেই দু:খ প্রকাশ করছি, সমর্থক এবং আমাদের খেলোয়াড়দের জন্য। কিন্তু এতে আমাদের ভেঙ্গে পড়লে চলবে না।’

তিনি একটি ব্রাজিলিয়ান গানের লাইন উদ্ধৃত করে বলেন, ব্রাজিল জেগে ওঠো, সবকিছুকে পিছনে ফেলে সামনে এগিয়ে যাও।

বেলো হরিজন্টেতে কাল ম্যাচ চলাকালীন কিছু কিছু সমর্থক রোসেফের বিপক্ষে চিৎকার শুরু করেছিল। যদিও গতকাল রোসেফ মাঠে উপস্থিত ছিলেন না।

গত কয়েক বছরেই রোসেফ জনপ্রিয়তা হারানোর পরে তার বিরোধীরা বিশ্বকাপকে ঘিরে আরো বেশী সক্রিয় হয়ে উঠে। বিশেষ করে দেশের আর্থ সামাজিক বিষয়কে উপেক্ষা করে প্রায় ১১ বিলিয়ন ডলারের এই বিশ্বকাপ আয়োজন কতটা যৌক্তিক ছিল তা নিয়ে রাস্তায় নেমে এসেছিল রোসেফ বিরোধীরা। কিন্তু তারপরেও আগামী অক্টোবরে প্রেসিডেন্ট নির্বাচনের আগে রোসেফ জনমত জরিপে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন বলে জানা গেছে। এই নিয়ে দ্বিতীয়বারের মত ব্রাজিলের প্রেসিডেন্ট পদে নির্বাচন করতে যাচ্ছেন তিনি।

(ওএস/পি/জুলাই ০৯,২০১৪)