ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র/ছাত্রীদের হুমকি দিয়ে কোচিং করতে বাধ্য করছে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মর্মে বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেছে বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ।

অভিযোগে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিন ও বহিরাগত কয়েকজন শিক্ষক জনপ্রতি ৩০০ টাকার বিনিময়ে রাত্রীকালিন কোচিংয়ের আয়োজন করে।

এতে শিক্ষার্থীরা সহ অভিভাবকেরা আপত্তি জানালে তারা ছাত্র-ছাত্রীদের হুমকি দিয়ে বলেন, কোচিংয়ে ভর্তি না হলে তাদের বিদ্যালয় থেকে টিসি দিয়ে বের করে দেওয়া হবে। এতে অভিভাবকেরা বিদ্যালয় ম্যানেজিং কমিটির কাছে আপত্তি করেও কোন সুরাহা না হওয়ায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করে।

এদিকে বিষয়টি স্থানীয় সাংবাদিকরা জানতে পেরে রাতে কোচিং চলাকালে সরেজমিনে বিদ্যালয়ে গেলে এর সত্যতা পায়। এসময় প্রধান শিক্ষিকা বারবার বিষয়টি নিয়ে স্থানীয় এমপির ডিও লেটার প্রদর্শন করে এবং বলে এই কোচিংয়ের বিষয়ে সকলে অবগত(মন্ত্রী-মিনিস্টার সবাই জানে)।

এমনকি সাংবাদিকদের সামনেই বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আবু সাহান শাহ্ ইকবাল উপস্থিত সাংবাদিকদের সামনেই বলেন- যে ছাত্র/ছাত্রীরা কোচিং করবেনা তাদেরকে টিসি দিয়ে বাহির করে দেওয়া হোক।

অপরদিকে বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকদের নিউজ করতে নিষেধ করেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ইয়াসিন আলী।

(এফআইআর/এসপি/এপ্রিল ১৯, ২০১৮)