জে জাহেদ, চট্টগ্রাম : কোচিং ব্যবসায়ী রাশেদ মিয়াকে মারধরের বিষয়ে নগরে ছাত্রলীগ নেতা রনি। তার বক্তব্য পাঠিয়েছেন বিজ্ঞপ্তির মাধ্যমে। তার সে বক্তব্য উত্তরাধিকার ৭১ নিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

আমি নূরুল আজিম রনি এবং মো: রাশেদ মিয়া দীর্ঘ পরিচয়ের সূত্র ধরে বিগত দেড় বছরের অধিক সময় যাবত জিইসি মোড়ের গপয কোচিং সেন্টার ও বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং ঁহরধরফ যৌথ অংশীদারিত্বে পরিচালনা করে আসছি।উক্ত প্রতিষ্ঠানের আর্থিক লেনদেন রাশেদ মিয়া নিজে দায়িত্ব পালন করতো।বিভিন্ন সময়ে আর্থিক লেনদেনের গড়মিল দেখতে পেলে আমি বন্ধুত্বের খাতিরে এড়িয়ে যেতাম।

প্রতিমধ্যে সিএমপির সাবেক ওসি আজিজ আহমেদের সাথে আর্থিক লেনদেন নিয়ে তার বিরোধ হলে আমার কাছ থেকে দুই চেকের মাধ্যমে ৯ লাখ ৫০ হাজার টাকা লোন হিসাবে গ্রহন করেছিলো রাসেদ খান।দীর্ঘ এক বছর এই অর্থ পরিশোধ না করলেও আমি বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারনে তার সাথে এসব নিয়ে বিরোধে জড়ায়নি।

প্রতিমধ্যে বিগত ১৬ ফেব্রুয়ারি কোচিং এর অফিস রুমের কম্পিউটারে কাজ করার জন্য প্রবেশ করতে গিয়ে দেখতে পাই জনৈক এক ব্যক্তি নিচ তলার একটা অংশে স্কুলের শিক্ষার্থীদের কোচিং ক্লাস নিচ্ছেন।এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কোচিং সেন্টার বন্ধ থাকার কথা থাকলেও তিনি কেন ক্লাস নিচ্ছেন তার জবাব চাইতে রাসেদকে ফোন করি।রাসেদ পরদিন ১৭ ফেব্রুয়ারী কোচিং সেন্টারে এসে আমাকে জানায় নিচ তলার একটা ফ্লাট সেঙ্গুইন প্লাসের এক শিক্ষককে ভাড়া দিয়েছেন।

অংশীদারিত্বের প্রতিষ্ঠানে আমার অজ্ঞাতে অন্য ব্যাক্তির কাছে ভাড়া দেওয়ার কারন জানতে চেয়ে রাসেদের সাথে আমার ঝগড়া বিবাদ হয়।বিবাদের এক পর্যায়ে দুজনেই খুব উত্তেজিত ছিলাম এবং অপ্রীতিকর কিছু ঘটনা ঘটে। যেহেতু দীর্ঘ দিনের বন্ধুত্বসুলভ সম্পর্কের মধ্যে দিয়ে আমরা প্রতিষ্ঠানটি পরিচালনা করছিলাম সেহেতু বিষয়টি ঐদিন রাতেই নিজেরা মীমাংসা করে ফেলেছিলাম।বিগত দুই মাস এ নিয়ে কোন অভিযোগ পাল্টা অভিযোগ করা হয়নি।

বিগত ১০ তারিখ আমার কাছ থেকে লোন নেয়া সাড়ে নয় লাখ টাকা ফেরত দেওয়ার কথা ছিলো রাসেদের। ১৩ তারিখ রাতে পাওনা টাকার ৩৫ হাজার টাকা নিয়ে সে আমার কাছে উপস্থিত হয়েছিলো। বাকী টাকা ফেরতের কথা বললে সে জানায় সে পালিয়ে যাবেনা পরদিন বাকী টাকা ফেরত দিয়ে দেবে।

অথচ এ ক’দিন সে মোবাইল বন্ধ রেখে আজ বৃহস্পতিবার চকবাজার এলাকার এক কথিত যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে সাথে নিয়ে নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক জননেতা আ জ ম নাছির উদ্দিনের সাথে দেখা করেন।পরে সেখান থেকে সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন ও চকবাজারের কথিত যুবলীগ নেতা নূর মোস্তফা টিনুন কে সাথে নিয়ে পাচলাইশ মডেল থানায় এসে একটি অভিযোগ করেন।

বিগত দুই মাস আগের একটু ভিডিও (১৭ ফেব্রুয়ারী) এসময় গনমাধ্যমের কাছে সরবরাহ করে বিভ্রান্তিকর একটি পরিস্থিতি তৈরী করা হয়েছে। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই,অংশীদারিত্বের প্রতিষ্ঠানে আর্থিক লেনদেন নিয়ে নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনা অস্বাভাবিক কিছু নয়।নিজেদের প্রতিষ্ঠানে ঘটে যাওয়া নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনাকে পুজি করে এক শ্রেনীর রাজনীতিবীদ আমাকে উদ্দেশ্যপ্রনোদিতভাবে হেয় প্রতিপন্ন করছে।

আমি এ ঘটনার তীব্র নিন্দা এ প্রতিবাদ জানায় এবং এ সংক্রান্তে গনমাধ্যমকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

নিবেদক নূরুল আজিম রনি, সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম মহানগর।

কেন্দ্রের দাবি রনি পদত্যাগ করে নি তাকে বহিস্কার করা হয়েছে

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে সংগঠন থেকে বহিস্কার করা করা হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। এর আগে রনি পদত্যাগ করেছেন বলে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়। তবে ছাত্রলীগ সভাপতি বলছেন, রনির পদত্যাগ নয়, তাকে বহিস্কার করা হয়েছে।

একুশে টেলিভিশন অনলাইনকে কিছুক্ষণ আগে বিষয়টি নিশ্চিত করেন তিনি। যদিও এরআগে সাড়ে সাতটার দিকে নিজের ফেসবুকে পোস্ট দিয়ে পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন রনি। সেখানে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জাকারিয়া দস্তগীরকে দায়িত্ব দেবার কথা উল্লেখ করেছিলেন তিনি।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘বির্তকিত কর্মকা-ের কারণে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে পদ থেকে সাসপেন্ড করা হয়েছে। তার অব্যাহতির কোনও সুযোগ নেই। রাত ৮ টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরী সভায় রনিকে সাসপেন্ড করার সিদ্ধান্ত হয়েছে। ’

রনি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে নিজ গ্রুপের জাকারিয়া দস্তগীরকে ঘোষণা দিলেও এ বিষয়ে রনির এখতিয়ার নেই বলে জানান ছাত্রলীগ সভাপতি সোহাগ। কেন্দ্র থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলেও জানান ছাত্রলীগের র্শীর্ষ এ নেতা।

প্রসঙ্গত, নগরীতে এক অধ্যক্ষকে মারধর নিয়ে সমালোচনার রেশ না কাটতেই এবার এক কোচিং সেন্টারের মালিককে পেটানোর অভিযোগ উঠে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনায় বাদী হয়ে মোহাম্মদ রাশেদ নামের ওই ভুক্তভোগী নগরীর পাঁচলাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে রনি ও তার বন্ধু নোমানকে আসামি করা হয়েছে।

(জেজে/এসপি/এপ্রিল ২০, ২০১৮)