লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার পার মল্লিকপুর গ্রামে দুই পক্ষের সংঘর্ষে খায়ের মৃধা হত্যাকাণ্ডের জের ধরে গত শনিবার রাতে ও রবিবার সকালে প্রতিপক্ষের অন্ততঃ ২০ বাড়ী ভাংচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হত্যা ও লুটপাটের সাথে জড়িত সন্দেহে পুলিশ ৬ জনকে আটক করেছে । আটককৃতদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে রোববার আদালতে প্রেরন করা হয়েছে।

জানা গেছে, উপজেলার পারমল্লিকপুর গ্রামে ইউপি মেম্বর উজ্বল ঠাকুর সমর্থিত লোকদের সাথে একই গ্রামের প্রাক্তন মেম্বর হিমায়েত হোসেন হিমুর লোকদের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারের দ্বন্দ চলে আসছে । এরই জের ধরে গত শনিবার উভয়পক্ষের সংঘর্ষে উজ্বল ঠাকুর পক্ষের খায়ের মৃধা নামে এক টিউবওয়েল মিস্ত্রি নিহত হয় । এ ছাড়া ওই ঘটনায় গুলিবিদ্ধসহ আরো দশ জন আহত হয় ।

এ হত্যার জের ধরে ওইদিন রাতে ও রবিবার সকালে হিমু মেম্বর সমর্থিত হাসান বিশ্বাস, মোর্ত্তজা বিশ্বাস,রেজাউল বিশ্বাস,হাই শেখ,হাফিজ শেখ, এরশাদ শেখ,মোবতার হোসেন,মুজিবর রহমান, রাজা মৃধা, ইকবাল মৃধা, তজি মৃধা, শাহাদত শেখ, মিজানুর রহমান চুন্নু, আমিনুর শেখ, কামরুল মৃধা, হাবি মৃধা বাবুল বিশ্বাসের বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।

লুটেরা এ সব বাড়ি থেকে টাকা,সোনার গহনা,গরু-ছাগল,টিভি-ফ্রিজ, খাট-পালং ,মোবাইল,টিউবওয়েল ,পানির পাম্প,কাপড়-চোপড়সহ মূলবান জিনিস পত্র নিয়ে যায়্ । এ ছাড়া ঘর-বাড়ীর টিনের চাল ও বেড়া,আসবাবপত্র ভাংচুর করে । এ সব ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ওই গ্রামের মিজানুর রহমান চুন্নু ,মহাসিন মোল্যা, আবুল কালাম, বারিক শেখ,আমিনুর রহমান বাবলু, আবুল কালাম আজাদকে আটক করেছে ।

এ ব্যাপারে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, হত্যা ও লুটপাটের সাথে জড়িত সন্দেহে ৬ জনকে ৫৪ ধারায় আটক করে আদালতে প্রেরন করা হয়েছে।

(আরএম/এসপি/এপ্রিল ২২, ২০১৮)