জামালপুর প্রতিনিধি : কেন্দ্রীয় বিএনপি’র জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল সদ্যকারামুক্ত হয়ে মেলান্দহে প্রবেশের পর তাঁর নির্বাচনী এলাকার লোকজন তাঁকে সংবর্ধনা দিতে গেলে দুটি স্পটে আওয়ামীলীগের নেতাকর্মীদের বাধার মুখে পড়েন। বিএনপির নেতাকর্মীরা প্রতিবাদ করলে দু পক্ষের মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন উভয়পক্ষের ১০জন। 

স্থানীয়রা জানায়, চরপলিশা তালতলা মোড়ে মোস্তাফিজুর রহমান বাবুল গাড়ি থেকে নামার সময় আওয়ামীলীগের নেতাকর্মীরা বাধা দেয়। বাধাপ্রাপ্ত হয়ে বেতমারী এলাকায় পৌঁছলে ৪/৫টি মোটর সাইকেলযোগে যুবলীগ নেতা জিয়ার নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীরা গাড়ির সামনে ব্যারিকেড সৃষ্টি করে।

উপস্থিত বিএনপি’র নেতাকর্মীরা প্রতিবাদ করলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। সংর্ঘষে বিএনপির কর্মী হাতেম ও আওয়ামীলীগের কর্মী আওয়ালসহ উভয় পক্ষের প্রায় ১০জন আহত হয়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছেন মেলান্দহ থানার এসআই মোহাম্মদ হাসান। পরে মালঞ্চ এলাকায় এই কারামুক্ত নেতাকে সংবর্ধনা দেয় স্থানীয় বিএনপি।

সংবর্ধনায় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আলহাজ ফজলুল কাদের হেলাল, কেন্দ্রীয় ছাত্রদল নেতা গোলাম হাফিজ নাহিন, উপজেলা যুবদলের আহবায়ক মঞ্জুরুল কবির মঞ্জু, ছাত্রদলের সভাপতি মনোয়ার হোসেন প্রমুখ। এর আগে সদ্য কারামুক্ত বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুলকে সম্বর্ধনা দিয়েছে জেলা বিএনপি।

সংবর্ধনায় বাধা নিয়ে সদ্য কারামুক্ত মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, কারামুক্ত হয়ে নির্বাচনী এলাকার মানুষজনের সাথে সৌজন্য সাক্ষাৎ, সংবর্ধনা নিতে গেলে অনাকাঙ্খিতভাবে আমি ও আমার নেতাকর্মীদের উপর চড়াও হয়ে হামলা চালায় আওয়ামীলীগের নেতাকর্মীরা। অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী আচরণ করে আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়। এই হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

স্থানীয় আওয়ামীলীগ নেতা সোহরাব হোসেন দাবি করেন, সরকার বিরোধী বক্তব্য দেয়ায় মোস্তাফিজুর রহমানকে বাধা দেয়া হয়েছে।


(আরআর/এসপি/এপ্রিল ২৩, ২০১৮)