চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগরের সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে বলিষ্ঠ নেতৃত্বদানকারী নুরুল আজিম রনি’র বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা প্রত্যাহার এবং রাজনৈতিক ষড়যন্ত্রের প্রতিবাদে আজ বিকেল ৩ ঘটিকায় নগরীর প্রেসক্লাবে সম্মুখ সড়কে ‘সাধারণ শিক্ষার্থী পরিষদ’র উদ্যোগে  মানববন্ধন করেছে চট্টগ্রামের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

সাধারণ শিক্ষার্থী পরিষদের সমন্বয়ক মাহমুদুল করিম‘র সভাপতিত্বে এবং মুখপাত্র এম আর হৃদয়’র সঞ্চালনায় উক্ত মানববন্ধনে একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মনসুর, ২৩নং উত্তর হালিশহর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, সাবেক নগর ছাত্রলীগ নেতা খোরশেদ আহমেদ জুয়েল, ফজলুল কবির সোহেল, শিবু প্রসাদ চৌধুরী, অসীম বণিক, ইকবাল বাহার, দেলোয়ার হোসেন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলী রেজা পিন্টু, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ইয়াছির আরাফাত কচি, নাদিম উদ্দিন, আমিনুল করিম, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানি জনি, উপ সম্পাদক আবদুল হালিম মিঠু, আশরাফ উদ্দিন টিটু, মাহমুদুল হাসান রনি, আবু হানিফ রিয়াদ, মিজানুর রহমান মিজান, সদস্য সালাউদ্দিন বাবু, আবদুল বাতেন, ছাত্রলীগ নেতা তোচ্ছাদেক নূর তপু, রাকিবুল ইসলাম সেলিম, ইকবাল উর রহমান উপেল, আবদুল আল তানিম চৌধুরী, মেহেদী হাসান, আশিকুন নবী, লিংকন, ১০ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মুমিন শাহ, ২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কামরুল ইসলাম বাবু, ১৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিক।
মানববন্ধনে বক্তারা বলেন, বীর চট্টলার সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের বলিষ্ঠ নেতৃত্বদানকারী ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি। নগরীর লালদীঘি ময়দানের খেলার মাঠ দখল করে অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ, এরশাদ বিরোধী আন্দোলনের শহীদদের স্মৃতিস্তম্ভ রক্ষা, নগরীর বিভিন্ন স্থানে খেলার মাঠ রক্ষা সহ সর্বোপরি নগরীর সকল শিক্ষার্থীদের শিক্ষা অধিকার সমুন্নত রাখতে সোচ্চার থেকে সাধারণ জনতার নেতায় পরিণত হয়েছেন ছাত্রনেতা নুুরুল আজিম রনি। কিন্তু সাধারণ মানুষের অধিকার রক্ষা করতে গিয়ে বারবার ষড়যন্ত্রের মুখে পড়েছেন তিনি। রাজনীতি জীবনের বাইরে রনি’র একটি ব্যক্তিগত জীবন রয়েছে মন্তব্য করে বক্তারা বলেন মানুষের অধিকার রক্ষা করতে গিয়ে সমাজের যে সকল রাঘব বোয়ালরা মানুষের মৌলিক অধিকার হরণ করে অবৈধ ও অনৈতিক ব্যবসায়িক উৎস তৈরি করেছে সে সকল দুষ্ট চক্রের চক্রান্তের শিকার জনপ্রিয় ছাত্রনেতা নুরুল আজিম রনি। তারাই আজকে রনির রাজনৈতিক জীবনের বাইরে গিয়ে ব্যক্তিগত জীবনের রুটিরুজির ব্যবসাকে চাঁদাবাজি বানিয়ে রনির মত ছাত্রনেতাদের দমন করতে চাই। কিন্তু চট্টলার সচেতন নাগরিক ও সাধারণ শিক্ষার্থীরা তা কখনো মেনে নিবে না। তাই অনতিবিলম্বে সকল ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে নুরুল আজিম রনির বিরুদ্ধে আনিত সকল মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে চট্টলার রনিকে আবারো সাধারণ মানুষ এবং শিক্ষার্থীদের অধিকার আদায়ে রাজপথে ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানানো হয়। উক্ত মানববন্ধনে নগরীর ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ, ্ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি কর্মাস কলেজ, চট্টগ্রাম কলেজ, হাজী মুহাম্মদ মহসিন কলেজ, সরকারি আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজ, হাজেরা তজু ডিগ্রী কলেজ, ব্যারিস্টার কলেজ, বাকলিয়া সরকারি কলেজ, পলিটেকনিক্যাল কলেজ, শ্যামলী আইডিয়্যাল পলিটেকনিক্যাল কলেজ, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, বাকলিয়ার সরকরি উচ্চ বিদ্যালয়, প্রবর্তক স্কুলসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(ওএস/পিএস/এপ্রিল ২৩, ২০১৮)