লন্ডন : সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এমএ গনি এক বিবৃতিতে বলেন ,
অপরাজনীতির হোতা তারেক জিয়াকে ইউরোপের যেখানে পাওয়া যাবে সেখানে বয়কট করা হবে। 

তিনি বলেন, সম্প্রতি লন্ডনে রাজনৈতিক ভাবে দেউলিয়া বিএনপি বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি নষ্ট করার লক্ষে স্বাধীনতা বিরোধী চক্র এর সাথে হাত মিলিয়ে অপকর্ম করে যাচ্ছে। প্রবাসে আওয়ামী লীগ এর সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই কুলাঙ্গার তারেককে বয়কট করার নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কষ্ট করে বাংলাদেশকে সমৃদ্ধ শালী করতে নিরলস কাজ করে যাচ্ছে। এই অর্জন কারো অপচেষ্টায় বিনষ্ট করতে দেয়া যাবে না। প্রবাসে আওয়ামী লীগকে তারেক গংদের প্রতিহত করতে হবে। এই সব তারেক গংদের সহযোগীদের বিরুদ্ধে প্রতিদেশে প্রতিরোধ করতে হবে। ইউরোপ আওয়ামী লীগ এর প্রতিটি নেতা কর্মীকে এই সব অপকর্মের হোতাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল ,২০১৮ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর সাথে ইউরোপ আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে এক বৈঠকে সাংগঠনিক কার্যক্রম ও বিএনপি গং দের বিরুদ্ধে নির্দেশনা প্রদান করেন।
আগামী দিনে ইউরোপের এর সবদেশে নেতাকর্মীদের সদস্য ফরম পূরণের নির্দেশ দিয়েছেন। শীগ্রই নেতাকর্মীদের তথ্য সংবলিত ইলেক্ট্রনিক ডাটাবেজ তৈরি হবে। শিগ্রই ইউরোপ আওয়ামী লীগ এর কর্মী সম্মেলন করে সংগঠনের প্রতিটি নেতাকর্মীদের আগামী নির্বাচনে প্রবাসীদের ভূমিকা কি ও করণীয় নির্ধারণ করা হবে।

(বিবি/এসপি/এপ্রিল ২৪, ২০১৮)