রূপক মুখার্জি, নড়াইল : চিত্রার পাড়ের নড়াইল জেলাকে বদলে দেবার স্বপ্ন দেখেন। স্বপ্ন দেখেন শুধু খেলাধুলায়ই নয়, সব ক্ষেত্রেই এগিয়ে থাকবে নড়াইলের মানুষ। এ লক্ষ্য নিয়েই জন নন্দিত ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা গড়ে তুলেছেন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। স্বপ্ন পূরণে মাশরাফি এবার পাশে পেয়েছেন বাংলাদেশের প্রথম বেসরকারী আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডকে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (১৯ এপ্রিল) নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাথে তিন বছরের সমঝোতা চুক্তি করেছে আইপিডিসি। চুক্তির অংশ হিসেবে নড়াইলে একটি ক্রিকেট ও ফুটবল একাডেমী গড়ে তোলার জন্য আর্থিক সহযোগিতা করবে আইপিডিসি। এই একাডেমীতে ১৪ থেকে ১৮ বছর বয়সী তরুণদের প্রশিক্ষণ দেওয়া হবে। এ ছাড়া, আইপিডিসি নড়াইলে একটি পূর্ণাঙ্গ জিবনেসিয়াম গড়ে তুলতেও আর্থিক সহযোগিতা করবে।

ঢাকার একটি অভিজাত হোটেলে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা। তিন বছরের সমঝোতা চুক্তি শেষে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘নড়াইলের সব কিছু বদলে দেবার স্বপ্ন দেখি। শুধু ফাউন্ডেশনের পক্ষে এই স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। প্রতিভাবান খেলোয়াড় তৈরীতে ফাউন্ডেশন ও আইপিডিসি যৌথ ভাবে কাজ করবে, বললেন ম্যাশ।

আইপিডিসির পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মনিরুল ইসলাম। তিনি বলেন, মাশরাফির নেতৃত্বে বাংলাদেশের ক্রিকেট যে ভাবে এগিয়ে যাচ্ছে, তেমনই তার ফাউন্ডেশনের তত্বাবধানে নড়াইলে প্রতিভাবান খেলোয়াড় তৈরী করা সম্ভব হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠানটি খেলাধুলার পাশাপাশি আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

(আরএম/এসপি/এপ্রিল ২৪, ২০১৮)