বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহবান জানিয়েছেন। বর্তমান প্রযুক্তির যুগে কম্পিউটার শিক্ষার বিকল্প নেই। একজন ভালো ছাত্রকে কম্পিউটার বিষয়ে দক্ষ জ্ঞান রাখতে হবে। কম্পিউটার শিক্ষায় শিক্ষিত হলে বিদেশে না গিয়ে ঘরে বসে প্রচুর টাকা আয় করা সম্ভব। এজন্য প্রতিটি বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে।

হুইপ মো. শাহাব উদ্দিন আজ রবিবার মৌলভীবাজারের বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী ডিজিটাল মেলা-২০১৪ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য ইউনিয়ন পর্যায়ে তথ্যসেবা কেন্দ্র স্থাপন করে সাধারণ মানুষের দোড়গোড়ায় ডিজিটাল সেবা পৌছে দিয়েছে। এখন গ্রামের কৃষক থেকে শুরু করে সকল শ্রেণীর মানুষ ডিজিটাল সেবা পাচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. আমিনুর রহমান সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আকবর হোসেন প্রমুখ।
আলোচনা সভা শেষে হুইপ মো. শাহাব উদ্দিন ডিজিটাল মেলার ১০টি স্টল ঘুরে দেখেন।
এর আগে ডিজিটাল মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিন করে।
(এলএস/এএস/এপ্রিল ১৩, ২০১৪)