লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের রায়গ্রামে বখাটে অখিল বাগচী বেপরোয়া হয়ে উঠেছে। তার বখাটেপনায় অতিষ্ট হয়ে পড়েছে গ্রামবাসী। শালিশ-বিচার করেও তার বখাটেপনা বন্ধ করা যাচ্ছে না। অপ্রতিরোধ্য বখাটে অখিল তার কু-প্রস্তাবে সাড়া না দেওয়ায় বিধবাসহ দু’জন মহিলাকে পিটিয়ে গুরুতর আহত করেছে। আহতরা বর্তমানে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় প্রহ্লাদ বিশ্বাস বাদী হয়ে লোহাগড়া থানায় বখাটে অখিল ও তার ভাইকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযান চালিয়ে বখাটে অখিলের ভাই হরোশিৎ বাগচীকে আটক করে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করেছে। গত মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

অভিযোগের ভিত্তিতে গ্রামবাসীদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার সংখ্যালঘু অধ্যূষিত রায়গ্রামের মৃত কালি পদ বাগচীর ছেলে অখিল বাগচী(৩৮) দীর্ঘদিন ধরে একই গ্রামের মৃত মান্দার বিশ্বাসের বিধবা স্ত্রী দু’ সন্তানের জননী সুমিত্রা বিশ্বাস (৩৭) তে উত্যক্ত করা সহ কু-প্রস্তাব দিয়ে আসছিল। লোক লজ্জ্বা ও মান-সম্মানের কারণে উত্যক্তের শিকার সুমিত্রা কাউকেই এ বিষয়ে অবহিত করে নাই।

ঘটনার দিন গত মঙ্গলবার (২৩এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে অভিযুক্ত বখাটে অখিল একাকী পেয়ে সুমিত্রার হাত ধরে ঝাঁপটে ধরার চেষ্টা করে। ধস্তাধস্তির এক পর্যায়ে কৌশলে সুমিত্রা বাড়ি ফিরে এসে তার ভাসুর প্রহ্লাদ বিশ্বাসের স্ত্রী লতিকা বিশ্বাসকে ঘটনা জানায়। এ সময় লতিকা উচ্চস্বরে বখাটে অখিলকে গালমন্দ করলে অখিল লাঠি দিয়ে লতিকা(৩৮) কে পিটিয়ে মারাত্মক আহত করে। ঠেকাতে গিয়ে সুমিত্রা বেধড়ক মারপিটের শিকার হয়। এলাকাবাসী আহতদের উদ্ধার করে রাতে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

রায়গ্রামের সমাজসেবক ও আ’লীগ নেতা উত্তম সাহা, আঃ করিম শেখ, মোঃ ছাত্তার শেখ, পংকজ বিশ্বাস, অশোক বিশ্বাস ক্ষুব্ধ কন্ঠে জানান, বখাটে অখিল এর আগেও গ্রামের মহিলাদের উত্যক্ত করা সহ নানা অপকর্ম করে আসছে। ৬/৭ মাস আগেও একই অভিযোগে তাকে লোহাগড়া থানায় এনে শালিশ করা হয়। তথাপিও বখাটে অখিলের বখাটেপনা বিন্দুমাত্র বন্ধ হয় নাই। আমরা অখিল সহ তার সহযোগিদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

এ ঘটনায় প্রহ্লাদ বিশ্বাস বাদী হয়ে লোহাগড়া থানায় বখাটে অখিল ও তার ভাই হরোশিৎ বাগচীসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং- ২৩, তাং- ২৬/০৪/২০১৮। লোহাগড়া থানার এসআই মাহফুজ অভিযান চালিয়ে বুধবার রাতে বখাটে অখিলের ভাই হরোশিৎ বাগচীকে আটক করে গত বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করেছে।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বৃহস্পতিবার দুপুরে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্ত বখাটে অখিলকে আটকের চেষ্টা চলছে।

(আরএম/এসপি/এপ্রিল ২৬, ২০১৮)