জামালপুর প্রতিনিধি : জামালপুরে লাবিব (৬) নামে এক শিশুকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যা করেছে অপহরণকারীরা। এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ২টায় অপহরণকারীদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ির পাশ থেকে উদ্ধার করা হয় শিশুটির লাশ। ঘটনাটি ঘটেছে জামালপুর সদর উপজেলার ঝাউলা গোপালপুর বন্দেরবাড়ি এলাকায়।

নিহতের পরিবার ও পুলিশ সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে নিখোঁজ হয় লাবিব। অনেক খোঁজাখুঁজি করেও তাকে কোথাও পাওয়া যায় নি। নিখোঁজের ঘটনায় মসজিদ থেকে মাইকিং করা হয়। রাতে নিহতের মা লাবণী খাতুনের (৪০) মোবাইলে কল করে মুক্তিপণ চায় অপহরণকারীরা। লাবিবকে ময়মনসিংহের হালুয়া ঘাটে রাখা হয়েছে, মুক্তিপণ পেলেই তাকে ফিরিয়ে দেওয়া হবে বলেও জানায় অপহরণকারী চক্র।

মা লাবণী খাতুন প্রতিবেশি ফয়সাল (২৫) নামে এক যুবককে সাথে নিয়ে নরুন্দি আইসিতে সাধারণ ডায়েরি করার জন্য যাওয়ার পথে পালিয়ে যায় ফয়সাল। এতে সন্দেহ হলে ফয়সালকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই নিশ্চিত হয় লাবিব হত্যার বিষয়টি। ফয়সালের স্বীকারোক্তি ও দেওয়া তথ্যে শুক্রবার সকালে গ্রেফতার করা হয় অপহরণকারী চক্রের অপর দুই সদস্য প্রতিবেশি বাবুল (২৪) ও ছানোয়ারকে (২৭)।

মোবাইল ফোনের সূত্র ধরেই অপহরণকারীদের গ্রেফতারসহ শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(আরআর/এসপি/এপ্রিল ২৭, ২০১৮)