নারায়ণগঞ্জ প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিও চায় না তারেক জিয়া দেশে ফিরে আসুক। এতদিন শুনতাম চিকিৎসার জন্য তিনি লন্ডন গেছেন এখন দেখি অন্য বিষয়। তারেক জিয়া আর রাজনীতি করবেন না বলে দেশ ছেড়ে চলে গেছেন। এখন তিনি সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের ভুলতা-আড়াইহাজার মহাসড়কের কাজ পরিদর্শন শেষে আড়াইহাজার উজান গোপিন্দীতে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি ফাঁদে পড়ে গেছে। এই ফাঁদ থেকে জীবনে তারা আর বের হয়ে আসতে পারবে না। তাই একেক সময় তারা একেক কথা বলে। আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য সব কিছু করেছেন। তাই যে কোনো ভোটে নারীরা নৌকায় ভোট দেন। নারীদের জন্য কাজ করেই তিনি আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছেন।

তিনি আরও বলেন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ভূমিকা রাখছেন। আজকে দেশের নারীরা পিছিয়ে নেই। এসব ভূমিকার জন্য তিনি গতকাল অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন। কিন্তু খালেদা জিয়া বলেছিলেন আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। আওয়ামী লীগই সবচেয়ে বেশি সময় ক্ষমতায় রয়েছে।

বিএনপি আন্দোলন করবে এ বছর নাকি সে বছর। রোজা আর ঈদের পর নাকি কুরবানির ঈদের পর সেটাই তারা ঠিক করতে পারছে না।

ওবায়দুল কাদের বলেন, জনগণ কাজের লোককে ভোট দেবেন, দলের লোককে নয়। যিনি কাজ করে তাকেই নির্বাচিত করবেন। মনে রাখবেন, টাকা পয়সা কিন্তু থাকবে না, মানুষের কাজে আসলে সেটাই থাকবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ক্ষমতার দাপট দেখাবেন না, জনগণ যেভাবে ভালো থাকে সেভাবে কাজ করুন। ক্ষমতার দাপট দেখিয়ে মানুষের ভালোবাসা হারাবেন না। জনগণের কাছে যান, তাদের জন্য কাজ করুন।

জনসভায় নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজালাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আলহাজ সিরাজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/এপ্রিল ২৮, ২০১৮)