কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : সংস্কৃতি মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি বলেছেন, প্রতিদিন সড়কে মানুষ হত্যা বন্ধ করুন। আপনার পরিবারের দিকে তাকিয়ে বাস মিনিবাস চালান তাহলে দেশে সড়ক দুঘটনা অনেক আংশে কমে যাবে। প্রতিটি যাত্রীকে শতভাগ নিরাপত্তা দিতে হবে। না হলে দেশের মানুষ প্রতিবাদ মুখর হয়ে রাস্তায় নেমে যাবে। 

তিনি বলেন, চালকরা সচেতন থাকলে সড়কে কোন দুঘটনা ঘটবে না। চালকদের অদক্ষতাই দেশে দুঘটনার হাড় দিনে দিনে বাড়তে শুরু করেছে। প্রতিদিন সড়কে লাশের মিছিল দেখা যায়। আর যে কোন মায়ে কোল খালি না হয় সে দিকে লক্ষ রেখে গাড়ী চালানোর জন্য শ্রমিকদের প্রতি তিনি আহব্বান জানান।

এমপি আজ সকালে আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন আয়োজিত কাপাসিয়ায় এক শ্রমিক সমাবেশে এসব কথা বলেন। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: মোবারক হোসেন এর সভাপতিত্বে ও শ্রমিক নেতা মো: আকরাম হোসেন এর সঞ্চালনায় শ্রমিক সমাবেশে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো: জালাল উদ্দীন মাইভান্ডারী, শ্রমিক নেতা কোমল চন্দ্র দাস, মো: ফারুক মিয়া, মালিক সমিতির এমডি মোশারফ হোসেন খোকন, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুব উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন চেয়ারম্যান, মঞ্জুর হোসেন প্রমুখ।

সিমিন হোসেন রিমি আরো বলেন, আমার শ্রমিক বন্ধব সরকার, শ্রমিকদের যে কোন ন্যয্যে পাওনার ব্যাপারে এ সরকার বন্ধ পরিকর।

তিনি বলেন, নিস্পেসিত মানুষের পাশে থেকে দীঘদিন ধরে সেবা করে যাচ্ছি ভবিশ্যতেও আমি গরীব দুঃখী মানুয়ের পাশে থেকে সেবা করে যাব।

তিনি বলেন, জুবলি ,আদমজী মিল সহ দেশে যে সকল কারখানা বিগত সরকার বন্ধ করে দিয়েছিল সেই শ্রমিক আন্দোলনে শ্রমিকদের পাশে থেকে আন্দোলন করেছি। আজ পরিবহন শ্রমিকরা দিশাহারা হয়ে গাড়ী চালিয়ে মহা সড়কে লাশের মিছিল দেখতে হচ্ছে। এর থেকে বের হয়ে এসে মানবিক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে হবে। ্এর আগে তিনি পরিবহন শ্রমিক ইউনিয়নের বনার্ঢ্য র‌্যালীতে অংশ নেন। র‌্যালীটি উপজেলা শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

(এসকেডি/এসপি/মে ০১, ২০১৮)