বিশেষ প্রতিবেদক : চট্টগ্রামের নতুন প্রজন্মের ছাত্র রাজনীতির অহংকার রকিবুল হাসান দিনার। যার স্পর্শ আর আহ্বানে চবি ছাত্রলীগে নতুন মাত্রা সৃষ্টি হয়েছে। নানা বির্তকের মাঝেও যার গায়ে লাগেনি কোন কলংক বা অপরাধের নানা বিশেষণ।

তিনি হাটহাজারীর সন্তান, কলেজ জীবন থেকেই ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। ফতেপুর শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি হন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পা দিয়ে (মামুন-খালেদ) কমিটির কর্মী দিয়ে শুরু করে পরে (টিপু-সুজন) কমিটির উপ বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক ছিলেন।

তারপর থেকে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। দিন দিন সাধারণ ছাত্রদের আস্থা ও ভালোবাসায় হয়ে উঠেন মধ্যমণি।

পরিশ্রম ও মেধা তাকে সামনে এগিয়ে নিয়ে গেছে। তিনি রাজপথের লড়াই-সংগ্রামে সব সময় নিজেকে উজাড় করে দিয়েছেন।

দায়িত্ব থাকা অবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগ কর্মীদের সুখে দুঃখে সব সময় পাশে ছিলেন। দিনার নতুন প্রজন্মের কাছে ছাত্র নেতৃত্বের এক গর্ব।

অন্যদিকে দিনার চট্টগ্রাম হাটহাজারী উপজেলার ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের মরহুম এমএ ওহাব মিয়ার নাতি।

যিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। যিনি এক সময় চউকের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আ:লীগ এর সভাপতি ছিলেন।

উত্তরাধিকারসুত্রে ও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হন। যার মেধা ও মননে সব সময় স্বাধীনতার স্বপক্ষীয় যুক্তি ভর করে।

আসন্ন চবি কমিটিতে যিনি একজন পরিচ্ছন্ন ছাত্রনেতা হিসাবে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে সোচ্চার রয়েছেন। স¦চ্ছ ছাত্র রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র দিনার।

ছাত্রজনতার অধিকার আদায়ে নিজেকে নিয়ে যেতে চান অন্যান্য এক উচ্চতায়। যেখানে রয়েছে বঙ্গবন্ধুর আদর্শ ও শিক্ষা শান্তি প্রগতির নতুন ধারা।

আগামীতে কেমন বাংলাদেশ চাই এমন প্রশ্নে রকিবুল হাসান দিনার বলেন, আগামীর বাংলাদেশ হবে গনতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ক্ষুধা, দারিদ্র্য ও মৌলবাদ মুক্ত একটি উন্নত স্বনির্ভর শক্তিশালী ডিজিটাল বাংলাদেশ।

(জেজে/এসপি/মে ০২, ২০১৮)