শেরপুর প্রতিনিধি : শেরপুরের নকলায় জমি সীমানা সংক্রান্ত বিরোধের জের প্রতিপক্ষের হামলায় এক গৃহবধু খুন হয়েছে। বৃহস্পতিবার বেলা পৌনে ১২ টার দিকে নকলা উপজেলার বারমাইশা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মর্জিনা বেগম (২৫) ওই  গ্রামের রিাজ আলীর স্ত্রী।

এ ঘটনায় পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে খুনের সাথে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করেছে। আটককৃতরা হলো বারমাইশা গ্রামের মোজাম্মেল হক (৭৫), ফিরোজ মিয়া (৫৫), আবুল কাসেম (৪৫), তার স্ত্রী শাহনাজ বেগম (৩৫) ও আশরাফ হোসেন (৩০)।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানাযায়, নকলার বারমাইসা গ্রামের মিরাজ আলীর সাথে বাড়ীর পাশের একখন্ড জমির সীমানা নিয়ে প্রতিবেশী আবুল কাসেম, আশরাফ আলী ও তাদের পরিবারের লোকদের বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার বেলা পৌনে ১২ টার দিকে সেই বিরোধপূর্ণ জমির একটি গাছ থেকে মিরাজ আলী কাঁঠাল পাড়তে গেলে প্রতিপক্ষ আশরাফ আলী ও আবুল কাসেম তাতে বাঁধার সৃষ্টি করে। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে উভয় পক্ষে তাদের পরিবারের লোকজন এগিয়ে আসে এবং ঝগড়ায় লিপ্ত হয়। এরই এক পর্যায়ে প্রতিপক্ষের শাবলের আঘাতে ঘটনাস্থলেই মিরাজ আলীর স্ত্রী মর্জিনা বেগম খুন হয়। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনস্থলে হাজির হয়ে নিহতের লাশ উদ্ধার করে এবং খুনের ঘটনার সাথে জড়িতে সন্দেহে ৫ জনকে আটক করে।

নকলা থানার ওসি গোলাম হায়দার খুনের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জমির সীমানা সংক্রান্ত বিরোধের জের ধরে এ খুনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। নিহতের লাশ উদ্ধার করে লাশের সুরতহাল করা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে।

(এইচবি/এটিআর/জুলাই ১০, ২০১৪)