ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ব্যক্তিগত উদ্যোগে তৈরী হয়েছে এক সুদর্শন মসজিদ।গত ৩০শে মার্চ উদ্বোধনের মধ্যদিয়ে মুসুল্লিদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

জানা গেছে, দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার ব্যবসায়ী মাকসুদ উর রহমান ঠাকুরগাঁও পৌর এলাকার রোড নামক স্থানে শুরু করেন তাঁর নতুন ব্যবসায়ী ঠিকানা বাধন-কাঁকন ফিলিং এন্ড সার্ভিসিং ষ্টেশন।

ব্যবসায়ীক সফলতার পর এলাকার মানুষের প্রয়োজনে তাঁর মনে নতুন বাসনার জন্ম দেয়। ধারেকাছে মসজিদ না থাকায় তিনি অনুভব করেন এলাকার মুসুল্লিদের জন্য একটা মসজিদ অতীব প্রয়োজন। তাই ব্যক্তিগত তাগিদ থেকেই তিনি তাঁর ছেলে বাঁধনসহ পরিবারের সাথে আলোচনা করে ফিলিং ষ্টেশনের পাশেই তৈরী করেন একটি সুদর্শন মসজিদ। যার ডিজাইনার তিনি নিজেই। দেশ-বিদেশ থেকে মসজিদ তৈরীর সরঞ্জামাদি ও টাইলস সংগ্রহ করে অবশেষে তৈরী হয় ইসলামের প্রথম মোয়াজ্জেন বিলালের নামে পাঁচ তলা ফাউন্ডেশনের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ।

গত ৩০শে মার্চ বায়তুল মুকাররম জাতীয় মসজিদের ইমাম ও খতীব মুফতি এহসানুল হক জিলানী এটির উদ্বোধন করেন।

মাকসুদ উর রহমান জানান,তাঁর পরিবার অত্যন্ত ধার্মিক একটি পরিবার। ছোট বেলা থেকেই তাঁর মনোবাসনা মানুষের জন্য ভালো কিছু করার কিন্তু সময় আর আর্থিক অসঙ্গতির কারণে কুলিয়ে উঠতে পারছিলেন না।অবশেষে সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে তৈরী করেছেন মসজিদটি।

তিনি বলেন,তাঁর ব্যবসায়ী প্রতিষ্ঠান বাঁধন-কাকন ফিলিং ষ্টেশন থাকুক আর নাইবা থাকুক এই মসজিদ থেকেই যাবে। মুসুল্লিরা নামাজ পড়তে এসে তাঁর কথা চিন্তা করবে এটাই তাঁর বড় পাওয়া। আগামী দিনেও নতুন কিছু করার প্রত্যয় ব্যক্ত করে তিনি তাঁর মসজিদ আর ব্যবসায়ী প্রতিষ্ঠানের মঙ্গলের জন্য সবার দোয়া প্রার্থী।

(এফআইআর/এসপি/মে ০৬, ২০১৮)