স্পোর্টস ডেস্ক, ঢাকা : নেপালী এক ব্রাজিলিয়ান সমর্থক আত্মহত্যা করেছেন জার্মানের সঙ্গে সেমিফাইনালে লজ্জাকর পরাজয়ের কারণে। ১৫ বছর বয়সী কিশোরী ওই নারী সমর্থক গতকাল বুধবার আত্মহনন করেন বলে ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানানো হয়।

নেপালী পুলিশ সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে-র অনলাইন প্রতিবেদনে জানানো হয়, ‘১৫ বছর বয়সী প্রজ্ঞা থাপা বুধবার সকালে আত্মহত্যা করেন। তিনি নেপালের পূর্বাঞ্চলের সানসারি জেলায় বাস করতেন। প্রজ্ঞার কয়েকজন বন্ধু ব্রাজিলের শোচনীয় পরাজয় নিয়ে তার সঙ্গে ঠাট্টা করলে তিনি আত্মহননের পথ বেছে নেন।’

দশম শ্রেণীর ছাত্রী ছিলেন প্রজ্ঞা। বন্ধুদের সঙ্গে প্রজ্ঞার মা এবং বোনও জার্মানের পক্ষ নিয়ে ব্রাজিলকে নিয়ে ঠাট্টা করেছিলেন বলে জানিয়েছেন পুলিশ। নিজ পচ্ছন্দের দল নিয়ে এমন ঠাট্টা মেনে নিতে পারেননি প্রজ্ঞা।

নিজ মাটিতে জার্মানের সঙ্গে ৭-১ গোলে হারিয়ে বিশ্বের লাখো দর্শকের হৃদয় ভেঙে গেছে।

প্রাথমিক তদন্ত শেষে নেপালী পুলিশ ইন্সপেক্টর শ্রদ্ধা থাপা বলেন, ‘ফাইনালে ব্রাজিলের খেলা নিয়ে সংশয়ে ছিলো প্রজ্ঞা। তবে ব্রাজিল সেই আশাকে গুড়িয়ে দিয়েছে। ব্রাজিলের সমর্থক হওয়ার তার বন্ধুরা এটি নিয়ে ঠাট্টা করতে থাকে। এসব সহ্য করতে না পেরে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতি হয় প্রজ্ঞা।’

প্রজ্ঞার বাবা বিদেশ কর্মরত। বন্ধুদের সঙ্গে ২০১৪ বিশ্বকাপ নিয়ে আলোচনা শেষে নিজ ঘরে পড়তে যান প্রজ্ঞা। এরপরেই ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি।

(ওএস/পি/জুলাই ১০,২০১৪)