বাংলা পর্যাস, হাডসন : জমজমাট আয়োজন নিউ ইয়র্কের হাডসনে অনুষ্ঠিত হলো বাংলা বর্ষবরণ ১৪২৫। নিউ ইয়র্কের রাজধানী আলবেনির পার্শ্ববর্তী শহর হাডসনের একটি একাডেমির মিলনায়তনে গত রবিবার দুপুরে স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা উক্ত বাংলা বর্ষবরণের আয়োজন করেন। বাংলা প্রেস।

হাডসন সিটি কাউন্সিলের নির্বাচিত বাংলাদেশি সুপারভাইজার আব্দুস মিয়া মাহবুব ও দেওয়ান সারোয়ারের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে আশেপাশের বেশ কয়েকটি শহর থেকেও প্রচুর সংখ্যক প্রবাসী নারী পুরুষরা অংশ নেন।

বাংলা বর্ষবরণের এ অনুষ্ঠানে ছিলো আলোচনা ও আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। লিসা রহমান ও মোহাম্মদ এম রনির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় হাডসন সিটি কাউন্সিলের নবনির্বাচিত বাংলাদেশি সুপারভাইজার আব্দুস মিয়া মাহবুব বলেন প্রবাসে নতুন প্রজন্মের মাঝে বাংলা সংস্কৃতির সঙ্গে পরিচিত করার জন্য আমরা প্রতিবছর এ ধরনের আয়োজন করে থাকি।স্থানীয় প্রবাসীদের সহযোগিতা ছাড়া এ ধরনের একটি অনুষ্ঠান করা কখনই সম্ভব হতো না। অনুষ্ঠানে আগত সকল অতিথিদের তিনি ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন হাডসন সিটি কাউন্সিলের নির্বাচিত বাংলাদেশি সুপারভাইজার আব্দুস মিয়া মাহবুব, ২ নম্বর ওয়ার্ডের বাংলাদেশি কাউন্সিলম্যান দেওয়ান সারোয়ার, সারা স্টারলিং, বিলি হোজে,এসেম্বলি উমেন ডিডি ব্যারট, স্টেট সিনেটর ক্যাথী মারসিয়ানো ও অর্গানাইজেশন অব বাংলাদেশি আমেরিকান কমিউনিটি (অবাক) এর সাবেক প্রেসিডেন্ট মিজানুর রহমান।

শেষে আকর্ষনীয় এক সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন অতিথি শিল্পী নাভিন, তানভীর শাহীন, কৌশলী ইমা, শরিফুল আলম, হারুন রশিদ,লিসা রহমান, তানিয়া রশিদ, তাহমিনা সোনিয়া, শিপন আলম ও ভ্যালিনা রশিদ।

(ওএস/এসপি/মে ০৮, ২০১৮)