শেরপুর প্রতিনিধি : ফের শেরপুর জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণায়য় দুটি পক্ষ পাল্টাপাল্টি  সংবাদ সম্মেলন করেছে। এ ছাড়া একটি পক্ষ বিক্ষোভ মিছিল করেছে। প্রতিপক্ষের হামলায় আহত হয়েছে কলেজ ছাত্রলীগ এর তিন কর্মী। গতকাল সোমবার এসব ঘটনা ঘটে।

তথ্য মতে শেরপুরে তিন মাসের মাথায় জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আগের কমিটির সভাপতি শোয়েব হাসান শাকিলকে সভাপতি পদে বহাল রেখে নতুন কমিটিতে মো. রেজাউল করিমকে সাধারণ সম্পাদক করা হয়েছে। গতকাল দুপুরে শুধু কমিটির এই দুই নেতার নাম ঘোষণা করা হয়। এর আগে গত ৫মে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের স্বাক্ষর করা চিঠিতে কমিটি অনুমোদন দেওয়া হয়।

এর আগে গত ২৭ জানুয়ারি শোয়েব হাসান শাকিলকে সভাপতি ও মতিউর রহমান মতিনকে সাধারণ সম্পাদক করে শেরপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটির ১২ জনের নাম ঘোষণা করা হয়েছিল। ওই কমিটির সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিনসহ কয়েকজনের বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ এনে পরদিন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করে বিদায়ী সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম সম্রাটের সমর্থকরা। তারা হরতালেরও ডাক দেয়।

ওই দিন রাতেই নতুন কমিটি স্থগিত করে তদন্তের নির্দেশ দেয় কেন্দ্রীয় কমিটি। এর প্রায় তিন মাস পর আবার নতুন করে কমিটি ঘোষণা করা হলো।

এর প্রতিবাদ জানিয়ে গতকাল দুপুরে বিক্ষোভ মিছিল করে নাজমুল ইসলাম সম্রাটের সমর্থকরা। শেরপুর কলেজ মোড় থেকে মিছিল নিয়ে বের হয়ে তারা শহরের বিভিন্ন সড়ক ঘুরে কলেজ মোড়ে গিয়ে মিছিল শেষ করে। এরই মধ্যে কলেজ থেকে বের হওয়ার সময় শাকিলের তিন সমর্থককে তারা মারধর করে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত এই তিন কর্মীর মধ্যে একজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

(এসআর/এসপি/মে ০৮, ২০১৮)