উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : অনলাইন নিউজপোর্টাল বাংলা নিউজ টোয়েন্টিফোর ডট কমের কাছে পাওনা ও বকেয়া বেতন-ভাতাদি পরিশোধের দাবিতে বৃহস্পতিবার (১০ মে) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছেন বরখাস্ত ও জোরপূর্বক পদত্যাগে বাধ্য হওয়া সাংবাদিকরা।

ভুক্তভোগী সাংবাদিকরা জানান, বাংলা নিউজ টোয়েন্টিফোর ডট কম-এ দীর্ঘদিন কাজ করার পরে আমাদের কাউকে কাউকে লিখিত চিঠির মাধ্যমে চাকরি থেকে বরখাস্ত (টার্মিনেট) করা হয় অথবা কাউকে কাউকে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করা হয়। কিন্তু আমরা কেউই আমাদের চাকরিকালীন পাওনা এবং বকেয়া বেতন-ভাতাদি পাইনি।

প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আমরা আমাদের পাওনাদি চেয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে এবং জনাব আলমগীর হোসেন বাংলা নিউজ টোয়েন্টিফোর.কম-এর এডিটর ইন চিফ থাকাকালে তাকে আলাদা আলাদাভাবে চিঠি দিয়েছি। কিন্তু দীর্ঘদিনেও তারা আমাদের আবেদনে সাড়া দেননি। আমাদের ন্যায্য পাওনা পরিশোধের কোনো উদ্যোগ নেননি এবং এ বিষয়ে আমাদের সঙ্গে কোনো আলোচনায় বসে কোনো সুরাহা করেননি। পরে বাধ্য হয়ে আমাদের সর্বোচ্চ অভিভাবক ও মাতৃসম মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে চিঠি দিয়েছি। একই আবেদন সম্বলিত চিঠি ও অনুলিপি দিয়েছি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী, মাননীয় তথ্য প্রতিমন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা, মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ও মাননীয় তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান, জাতীয় প্রেস ক্লাবের সম্মানিত সভাপতি ও সম্পাদক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) উভয় অংশের সম্মানিত সভাপতি ও মহাসচিব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উভয় অংশের সম্মানিত সভাপতি ও সম্পাদক এবং বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যান, ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক ও মাননীয় উপদেষ্টাকেও (প্রেস ও মিডিয়া)।

(ওএস/এসপি/মে ০৯, ২০১৮)