হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়িয়াউক গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ২০ জন গুলিবিদ্ধসহ শতাধিক আহত হয়েছে। আহতদের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮৫ রাউন্ড শর্টগান ও টিয়ার সেল নিক্ষেপ করে। বৃহস্পতিবার বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত মুড়িয়াউক গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুড়িয়াউক গ্রামের নুরুজ্জামান মোল্লার ভাই তাজুল ইসলাম মোল্লার সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে একই গ্রামের মাসুক মিয়া ও তার লোকজনের পূর্ব বিরোধ রয়েছে।

বুধবার রাতে এলাকায় কেরাম বোর্ড খেলা নিয়ে ও পূর্ব বিরোধের ঘটনায় দুই পক্ষের লোকজনের মধ্যে আবারও কথা কাটাকাটি হয়। এরই জের ধরে বৃহস্পতিবার দুপুরে দুইপক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হন। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের লোকজন লাঠিসোঁটা ও দেশীয় বিভিন্ন অস্ত্র নিয়ে আক্রমণ করে।

সংঘর্ষে আহতদের মধ্যে আকাশ (১২), আজমান (৪০), মহসিন (১৬), মিনারা (৩০), পাবেল (১৫), কিবরিয়া (১৬), কালাম (১৫) ও জুনেদ (২৬) সহ ৩৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল এবং আমির (৪৮), আক্কাস (৩২), বাসির (২৮) ও সাইফুল (৩২) সহ অন্তত ২০ জনকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

(ওএস/এস/জুলাই ১০, ২০১৪)