উজ্জ্বল হোসাইন : চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হাঁপানিয়া গ্রামের এমএম নূরুল হক উচ্চ বিদ্যালয়ে ১০ম শ্রেণীর এক শিক্ষার্থীকে একই ক্লাসের ৩ শিক্ষার্থী প্রাইভেট পড়তে গিয়ে শ্লীলতাহানির ঘটনা ঘটিয়েছে। ওই ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ ওই ৩ শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে বহিস্কার করেছে। বহিস্কৃত তিন ছাত্রই পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ সুপার বরাবরে অভিযোগ দিয়েছে ছাত্রীটির অভিভাবক। 

জানা যায়, গত ২৮ এপ্রিল সকাল ৯টার দিকে ১০ম শ্রেণির ব্যবসায় শিক্ষার ওই ছাত্রী প্রাইভেট পড়ার জন্য বিদ্যালয় লাগোয়া মঞ্জুরা মাদ্রাসা মার্কেটের নিচতলার একই বিদ্যালয়ের শিক্ষক সাইদুজ্জামান পাটওয়ারীর কাছে যায়।

এ সময় শিক্ষক সাইদুজ্জামান তার কক্ষে না থাকায় সহপাঠী একই বিদ্যালয়ের ব্যবসা শিক্ষা শাখার শিক্ষার্থী তারেক পাটওয়ারী, রোল নং-৪৫, মানবিক বিভাগের ফাহিম মুনতাসির পাটওয়ারী, রোল নং-১৬ ও জাহিদুল ইসলাম, রোল নং-৩১ ওই শিক্ষার্থীকে একা পেয়ে শ্লীলতাহানি করে। তখন ওই শিক্ষার্থী ভয়ে ৩ সহপাঠীদের কাছ থেকে ছুটে মঞ্জুরা মার্কেটের ২য় তলার শিক্ষক উত্তমের রুমে গিয়ে আশ্রয় নেয়। শ্লীলতাহানির বিষয়টি প্রথমে তরুণীটি তার পরিবারকে অবগত করে। পরবর্তীতে গত ৫ মে লিখিতভাবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন পাটওয়ারীকে অবহিত করে।

বিদ্যালয় প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন পাটওয়ারী সাংবাদিকদের জানান, আমরা অভিযোগ পাওয়ার পর ওই তিন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যালয় অভ্যন্তরে তাদের কী কী অপরাধ ছিল সেই বিষয়ে যাচাই-বাছাই করি। তখন দেখা যায় এই তিন শিক্ষার্থীর বিরুদ্ধে শিক্ষকদের অবমাননা, না বলে স্কুল পালানো ও আরো অনেক অনিয়ম থাকায় এই ৩ জনকে আমরা গত ৬ মে বিদ্যালয় থেকে বহিস্কার করে দেই।

এদিকে একটি সূত্র থেকে জানা যায়, শ্লীলতাহানির শিকার তরুণী বর্তমানে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এ অভিযোগের বিষয়টি জানতে পেরে অপরাধী ৩ শিক্ষার্থী এলাকা থেকে গা ঢাকা দিয়েছে।


(ইউএস/এসপি/মে ০৯, ২০১৮)