সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বেলকুচিতে পাওনা টাকা পরিশোধ করতে না পেরে ক্যামেরা ও মোটর সাইকেল রেখে পলায়ন করে দুই সাংবাদিকসহ তিন জনের বিরদ্ধে আদালতে চাঁদাবাজির এক মিথ্যা মামলা দায়ের করেছে কথিত সাংবাদিক খন্দকার মোহাম্মদ আলী বাবু। 

সে তামাই খন্দকার পাড়া গ্রামের মৃত আব্দুল বারির (ননি ডাক্তার) ছেলে। সে দৈনিক যায়যায়দিন, দৈনিক যমুনা প্রবাহ ও দি পিপলস নিউজ টোয়েন্টিফোর ডট কম'র বেলকুচি প্রতিনিধি জহুরুল ইসলাম ও সাংবাদিক রেজাউল করিম সহ ৩জনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনোয়ন করে সিরাজগঞ্জ আমলী আদালতে মামলা দায়ের করে।

এদিকে সাংবাদিক জহুরুল ইসলাম ও সিএনএন টিভি'র জেলা প্রতিনিধি রেজাউল করিম কর্তৃক লিখিতভাবে ঘটনার বিবরন উল্লেখ করে ক্যামেরা ও মোটর সাইকেলটি বেলকুচি থানা হেফাজতে রাখা হয়।

উল্লেখ্য, খন্দকার মোহাম্মদ আলী বাবু একটি টিভিতে চাকরি দেয়ার কথা বলে সাংবাদিক রেজাউল করিমের নিকট থেকে ৮০ হাজার টাকা হাওলাত নেয়। দুই বছর অতিবাহিত হয়ার পরও টাকা পরিশোধ করেনি। এমতাস্থায় ২৫ এপ্রিল বুধবার পাওনা টাকা চাওয়া হলে সে ক্যামেরা ও মোটর সাইকেল রেখে কৌশলে পালিয়ে যায়। এছাড়া দৈনিক ভোরের কাগজ পত্রিকায় একটি নিউজের প্রতিবাদ ছাপানোর কথা বলে সাংবাদিক জহুরুল ইসলামের নিকট থেকে ১০ হাজার টাকা নেয়। প্রতিবাদটি পত্রিকায় ছাপা না হওয়ায় কথিত সাংবাদিকের কাছে ঐ দিন ঐ টাকাও ফেরত চাওয়া হয়েছিল।

বেলকুচি থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান, গত ৮মে আদালতের একটি মামলা থানায় এসেছে। তবে পাওনা টাকাকে কেন্দ্র করে সাংবাদিকদের মধ্যে কথা কাটাকাটি হয়। টাকা না দিতে পেরে মোটর সাইকেল ও ক্যামেরা রেখে চলে গেছে। তারপর সাংবাদিক জহুরুল ইসলাম ও রেজাউল করিম গাড়ী ও ক্যামেরার নিরাপত্তার জন্য ঐ দিনই থানায় লিখিতভাবে জমা দিয়েছে।

(এমএসএম/এসপি/মে ১০, ২০১৮)