রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : আজ শুক্রবার কুড়িগ্রামের রাজারহােেট বাংলালিংক টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার মালামাল ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় পুরো বাজারের ব্যবসায়ীরা আতংকিত হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজারহাট বাজারের সোনালী ব্যাংক চত্বর এলাকায় অবস্থিত টেলিকমিউনিকেশন বাংলালিংক টাওয়ার অবস্থিত। ঘটনার দিন সকাল ৯ ঘটিকায় আকর্ষিকভাবে বাংলালিক টাওয়ার থেকে কালো ধোঁয়া দেখতে পাওয়া যায়। ক্ষনিকের মধ্যে পুরো বাজার এলাকায় কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে অন্ধকার নেমে আসে। অনুমান করা হয়, ওই টাওয়ারের ভিতরে জেনারেটরে সর্টসার্কিটে আগুনের সূত্রপাত ঘটেছে। ক্ষনিকের মধ্যে পুরো টাওয়ারের ব্লিডিংয়ের ভিতর প্রজ্বলিত হয়ে উঠে।

খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় ঘন্টাব্যাপী কার্যক্রম চালিয়ে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে।

ফায়ার সার্ভিসের ফায়ারম্যানরা জানান, ভিতরের জেনারেটরসহ মূল্যবান যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে গেছে। আর একটু বিলম্ব হলে টাওয়ারের তেলের ড্রামে আগুন লেগে যেত। এটি বিস্ফোরিত হয়ে পুরো টাওয়ার ধ্বসে আগুন ছড়িয়ে বড় ধরনের ক্ষতি হতো। অনুমান করা হচ্ছে, টাওয়ারের প্রায় কোটি টাকার সম্পদ ক্ষতিগ্রস্থ হতে পারে।

এসময় ক্ষতিগ্রস্থ টাওয়ারের কেউ না থাকায় সঠিক ক্ষয়-ক্ষতির হিসাব নেয়া সম্ভব হয়নি।এদিকে ওই টাওয়ারে পর পর ৩বার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় পুরো বাজারের ব্যবসায়ী ও পার্শ্ববর্তী বাসা-বাড়ীর লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। তারা ওই টাওয়ারে সিকিউরিটি গার্ড রাখার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

(পিএমএস/এসপি/মে ১১, ২০১৮)