মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলার উত্তর চিড়াইপাড়া গ্রামে বৃহস্পতিবার রাতে বখাটে ইউসুফ তালুকদারের (২৩) ছুরির আঘাতে দশম শ্রেণীর স্কুলছাত্রী ইয়াসমিন আক্তার নীলা জখম হয়ে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এই ঘটনায় রাতেই সদর থানায় মামলা হয়েছে।

স্থানীয়, পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার উত্তর চিড়াইপাড়া গ্রামের ওয়াজেদ আলী তালুকদারের ছেলে রাজমিস্ত্রি ইউসুফ তালুকদার র্দীঘ দিন ধরে একই গ্রামের কামাল খানের মেয়ে স্থানীয় শেখ শহীদ উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীর মেধাবী ছাত্রী ইয়াসমিন আক্তার নীলাকে উত্যক্ত করে আসছিলো। স্কুলে যাওয়া আসার পথে নানাভাবে বিরক্ত করতো। এছাড়াও প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে বিরক্ত করতো। এই নিয়ে স্কুলেও কয়েকবার সালিশ বৈঠক হয়েছে।

ঘটনার দিন বৃহস্পতিবার রাতে স্কুলছাত্রী নীলা তার ঘরে ছিলো। এ সময় বখাটে ইউসুফ তালুকদার ঘরে ঢুকে ছুরি দিয়ে মুখে আঘাত করার চেষ্টা করে। নীলা হাত দিয়ে বাধা দেয়। এতে নীলার হাত কেটে জখম হয়। এ সময় তার চিৎকারে পাশের ঘর থেকে মা ও বোন এগিয়ে এসে বাধা দিলে বখাটে পালিয়ে যায়।
এই ঘটনায় রাতেই স্কুলছাত্রী নীলাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে সে চিকিৎসাধীন আছে। রাতেই মাদারীপুর সদর থানায় মামলা হয়েছে।

এ ব্যাপারে ঐ ছাত্রী নীলা বলেন, ইউসুফ আমাকে দীর্ঘদিন ধরে বিরক্ত করতো। প্রেম ও বিয়ের প্রস্তাব দিতো। আমি রাজি না হওয়ায় আমাকে ছুরি দিয়ে আঘাত করে জখম করেছে। আমি এর সঠিক বিচার চাই এবং সুন্দর ও নির্ভয়ে বিদ্যালয়ে যেতে চাই।

এ ব্যাপারে ছাত্রীর মা হাওয়া বেগম বলেন, আমার মেয়েকে ঐ বখাটে ইউসুফ দীর্ঘদিন ধরে বিরক্ত করে আসছে। রাতে যখন ওর উপর হামলা হয়, তখন আমি ও আমার আরেক মেয়ে এগিয়ে এসে নীলাকে বাচিয়েছি। তা না হলে কি হতো, তা আল্লাহই জানেন। আমি এই অপরাধের সঠিক বিচার চাই।

বাবা কামাল খান বলেন, বখাটে ইউসুফ আমার মেয়েকে বিয়ের ও প্রেমের প্রস্তাব দিয়ে বিরক্ত করতো। স্কুলে যাওয়া আসার পথে উত্যক্ত করতো। এ নিয়ে স্কুলে বসেও কয়েকবার সালিশ বৈঠক হয়েছে। আমি ইউসুফের শাস্তি চাই, যাতে করে ঐ বখাটে আমার মেয়েকে বিরক্ত করতে না পারে।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবু নাইম বলেন, এই ঘটনায় রাতেই মামলা হয়েছে। দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ ব্যাপারে বখাটে ও তার পরিবার পালিয়ে থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


(এএসএ/এসপি/মে ১১, ২০১৮)