রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলের ধনবাড়ীর পাইস্কা ইউনিয়নের গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের  ২০১৮ ইং সালের ২৭ জন এসএসসি পরীক্ষার্থীদের ফলাফল ইউথহেল্ড (স্থগিত) হওয়ায় তারা বিদ্যালয়ের  প্রধান শিক্ষক আমির হোসেন ওরফে বেনুকে ৯ মে ১০ সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত তার কক্ষে তালা বদ্ধ করে রাখেন । বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে ভূক্তভোগী কয়েক এসএসসি পরীক্ষার্থী জানান, আমাদের প্রধান শিক্ষক আমির হোসেন বেনু স্যার আমরা ২৭ জন পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষায় এ ভালো রেজাল্ট এনে দিবে বলে পরীক্ষার আগে প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার এর অধিক টাকা ঘুষ নেয়। সকল বিদ্যালয়ের পরীক্ষার্থীদের ফলাফল অসলেও আমাদের বিদ্যালয়ের আমাদের ফলাফল আসে নাই।

এ ব্যাপারে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, তোরা ফেল করছস। আমি বোর্ডে কথা বলেছি কিছু টাকা লাগবে টাকা দাও রেজাল্ট এনে দিই। পরীক্ষার্থীরা একথা বলার পরেই এই দুর্নীতিবাজ প্রধান শিক্ষককে তার কক্ষে তালাবদ্ধ করে অবরুদ্ধ করে রাখে।

পরে গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ধনবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান মো.সাইফুল ইসলাম বেলাল তিনি এসএসসি পরীক্ষার্থীদেরকে ইউথহেল্ড(স্থগিত) হওয়ায় ৬ দিনের মধ্যে ফলাফল এনে দেওয়ার আশ্বাস দিয়ে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন ওরফে বেনু কে উদ্ধার করে নিয়ে আসে।

এ ব্যাপারে নাম না প্রকাশ করার শর্তে ভূক্তভোগী কয়েক এসএসসি পরীক্ষার্থী ও তাদের অভিবাবকরা জানান, এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন বেনু একজন দুর্নীতিবাজ প্রধান শিক্ষক। কারণ বর্তমানে বিদ্যালয়ে একটি বিল্ডিং ভবনের কাজ চলছে সেই কাজের ঠিকাদারের কাছে মোটা অংকের টাকা দাবি করে বলে জানা যায়। তার দুর্নীতির শেষ নেই । এঘটনায় তারা আমির হোসেন বেনু মাষ্টারের উপযুক্ত শাস্তি দাবি করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন বেনু এর ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বোর্ডে কিছু টাকা লাগবে আমি বোর্ডে তবদির করতেছি।

গড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ধনবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান মো.সাইফুল ইসলাম বেলাল এর সাথে তার মোবাইলে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

এলাকার কয়েক মেম্বার সহ এক স্কুল মাষ্টার নাম পরিচয় গোপন রেখে বলে প্রধান শিক্ষক আমির হোসেন বেনু একজন দুর্নীতিবাজ শিক্ষক। তার দুর্নীতির কারনেই আজকে এতগুলি শিক্ষার্থীর জীবন ধ্বংস হচ্ছে । আমারা এই ঘটনায় কঠিন বিচার দাবি করছি।

(আরকেপি/এসপি/মে ১২, ২০১৮)