মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনিতে বেলায়েত হোসেন (৪২) নামের এক ব্যবসায়ী ও রাজৈর উপজেলায় গোবিন্দ বৈরাগী নামের এক কৃষক বজ্রপাতে মারা গেছে।

এলাকাবাসী, পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানা গেছে, কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার গাছ ব্যবসায়ী বেলায়েত হোসেন তার কাজ কর্ম শেষে শুক্রবার সন্ধ্যায় একই উপজেলার সমিতিরহাট বাজার থেকে বৃষ্টি মধ্যে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। এ সময় তার শরীরের ওপর হঠাৎ বজ্রপাত ঘটে। এতে সে ঘটনাস্থলেই মারা যায়।

পরে শনিবার ভোরে স্থানীয়রা সমিতির হাট এলাকার একটি জমির মধ্যে ঐ ব্যবসায়ী বেলায়েতের লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে।

কালকিনি থানার ওসি (তদন্ত) মো. হারুন অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে শুক্রবার সন্ধ্যায় বিলে ধান কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাতে রাজৈর উপজেলার নয়ানগর গ্রামের গোবিন্দ বৈরাগী নামের এক কৃষক মারা গেছে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার নয়ানগর গ্রামের গোবিন্দ বৈরাগী শুক্রবার সকালে পার্শ্ববর্তী বাঘিয়ার বিলে ধান কাটতে যায়। সন্ধ্যায় ঝড়-বৃষ্টির মধ্যে বাড়ি ফেরার পথে আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে অন্য কৃষক মরদেহ উদ্ধার করে বাড়ি নিয়ে যায়।

গোবিন্দ বৈরাগী একই উপজেলার বাজিতপুর ইউনিয়নের নয়ানগর গ্রামের দেবেন্দ্রনাথ বৈরাগীর ছেলে।

(এএসএ/এসপি/মে ১২, ২০১৮)