রাঙ্গামাটি প্রতিনিধি : ভেজাল জুস তৈরি করে বাজারজাত করার অভিযোগে দুজনকে গ্রেফতার করে জেল-জরিমানা করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শহরের এসপি অফিস সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ ইবনুল হাসান ইভেন আটক জুস কারখানার মালিক ও তার সহকর্মীকে এক মাসের বিনাশ্রম জেল ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মনু ইমতিয়াজ সোহেল জানান, আমরা খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে অভিযান চালাই। অভিযানে বিপুল পরিমাণ ভেজাল রং ও পানীয়সহ জুস তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এ সময় ঘটনাস্থল থেকে কারখানার মালিক আব্দুল মালেক ও তার সহকর্মী আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনা মোতাবেক উদ্ধার করা ভেজাল জুস তৈরির সরঞ্জামগুলো জব্দ করার পাশাপাশি বাকিগুলো ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনাকারী দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ ইবনুল হাসান ইভেন জানান, আটক আব্দুল মালেককে প্রশাসনের পক্ষ থেকে এর আগেও বেশ কয়েকবার আইনের আওতায় আনা হয়েছিল। কিন্তু তিনি নিজেকে শোধরাতে পারেননি। জামিনে ছাড়া পেয়ে আবারও ভেজাল জুস তৈরি করছিলেন।

(ওএস/এইচআর/জুলাই ১১, ২০১৪)