গাজীপুর  প্রতিনিধি : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ট্রাক, কাভার্ডভ্যান, লরিসহ ভারি যানবাহন ঈদের আগের তিন দিন মহাসড়কে চলাচল বন্ধ থাকবে।

শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর এলাকায় চারলেন প্রকল্পের (সাসেক) কার্যালয়ে সড়ক ও জনপদের প্রকৌশলী, কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পোশাক কারখানার মালিকরা তাদের শ্রমিকদের ঈদের ছুটি একসঙ্গে না দিয়ে, ভিন্ন ভিন্ন দিনে দিলে রাস্তার ওপর চাপ কমবে এবং তাতে যানজটের তীব্রতা সহনীয় পর্যায়ে থাকবে, বিশেষ করে শেষের দিনগুলোতে।

তিনি বলেন, বৃষ্টিকে অজুহাত দিয়ে রাস্তার মেরামত কাজ সঠিকভাবে হবে না, এটা তিনি মানবেন না। বৃষ্টি অজুহাত হতে পারে না। যে সব দেশে অবিরাম বৃষ্টি হচ্ছে, তারা কাজ করছে না? বৃষ্টির সঙ্গে কাজও চলবে।

মন্ত্রী বলেন, ‘‘বিএনপি নেতারা অবান্তর অভিযোগ না করে আগামী নির্বাচন খুব কাছাকাছি, সেই নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ নিক তারা। তারা যদি নির্বাচনে না আসে, এটা তাদের সিদ্ধান্ত যদি হয়, এখানে আমাদের কিছু বলার নেই। গণতন্ত্র গণতন্ত্রের পথে এগিয়ে যাবে এবং নির্বাচন হবে।’’

তিনি বলেন, ‘‘বিএনপি না এলেও সরকার গঠন হবে, পার্লামেন্ট বসবে এবং যথারীতি নির্বাচন হবে। তবে তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ট্রাফে (ফাঁদে) ফেলবেন, সেটার অভিজ্ঞতা আমাদের আছে। কাজেই এই আশা, তাদের এই খোয়াবের পুনরাবৃত্তি আর দেশে হবে না। অংশগ্রহণমূলক নির্বাচন হবে। বিএনপি আসলে আসবে, না আসলেও অন্যরা এই নির্বাচনে অংশ গ্রহণ করবে। কাজেই বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদে ফেলার সুযোগ আর থাকবে না।’’

এর আগে মন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় ৪ লেনের উন্নীতকরণ কাজের পরিদর্শন করেন। অনুষ্ঠানে অন্যদের মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশুবিষয়কপ্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের জেলা প্রশাসক, সড়ক পরিহন সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

(ওএস/এএস/মে ২০, ২০১৮)