জামালপুর প্রতিনিধি : জামালপুর শহরতলীর খুপিবাড়ীতে কাগজকলের দূষিত বর্জ্য ফেলার প্রতিবাদ করায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাংচুর করেছে মিলের মালিকের ভাড়াটিয়া লোকজন। সোমবার দুপুরে ওই মুক্তিযোদ্ধার বাড়িতে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন পরিবারের লোকজন। 

সংবাদ সম্মেলনের কে এম গোলাম মোস্তফা বলেন,‘আমার বাবা মৃত মফিজ উদ্দিন একজন মুক্তিযোদ্ধা ছিলেন। আমাদের বাড়ির পশ্চিম পাশেই ‘ম্যাপ পেপারস মিল’ নামের একটি কাগজকল রয়েছে। মিলটি স্থাপনের পর থেকেই দূষিত বর্জ্য আমাদের জমির ওপর দিয়ে নিস্কাশন করে আসছে। দূষিত বর্জ্যরে কারণে দীর্ঘদিন ধরে আমার পরিবারসহ আশপাশের সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে। বার বার মিল কর্তৃপক্ষকে বর্জ্য না ফেলার জন্য অনুরোধ করা হলেও তা মানছে না ওই প্রভাবশালী মিল মালিক।

গত রোববার দুপুরে আমাদের জমির অংশে বর্জ্য নিস্কাশনের পথটি বন্ধ করে দেওয়া হয়। এরপর ওইদিন সন্ধ্যার ৭টার দিকে কাগজকলের মালিক মো. মোলারের নির্দেশে প্রায় ২০-২৫ জন ভাড়াটিয়া সস্ত্রাসী আমার বাড়িতে হামলা চালায়। এ সময় তাঁরা বাড়িতে ইট নিক্ষেপ করেন এবং বাড়ির লোকজনকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে বিভিন্ন হুমকি ধামকি দেন।

এ ছাড়াও ওই কাগজকলের মালিক আমার ২৬ শতাংশ জমিও দখল করে রেখেছেন। এসব বিষয়ে কাগজকলের মালিককে বলতে গেলে নানা হুমকী ও ভয়ভীতি প্রদর্শন করে আমার পরিবারকে জিম্মি করে রেখেছে। তিনি এই ঘটনায় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

(আরআর/এসপি/মে ২১, ২০১৮)