সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : পটুয়াখালীর গলাচিপায় হিন্দু যুবক তুষারের প্রতারণায় দিশেহারা মুসলিম পরিবারের মা ও দেড় বছরের শিশু।

সরজমিন ও ঘটনা সূত্রে জানা যায়, বেশ কিছুদিন রাংগাবালী উপজেলার যুগীর হাওলা গ্রামের মৃতঃ ইসমাইল হাওলাদারের মেয়ে ফাতেমা (২২) এর সাথে, বেশ কিছুদিন পূর্বে মোবাইলের মাধ্যমে, আমখোলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসীন্দা, রঞ্জন মজুমদারের ছেলে তুষারের সাথে মুসলিম পরিচয়দানে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ফাতেমার। ঘটনা এখানেই শেষ নয়। স্থানীয়দের কাছ থেকে প্রতারক তুষারের বিরুদ্ধে বেরিয়ে আসে আরো কিছু অজানা ভয়ংকর তথ্য।

ভিকটিম ফাতেমা প্রতিবেদককে জানান, তুষার শুরু থেকেই মুসলিম পরিচয়ে আমার সাথে প্রেম জীবন সংসার সুখের আশ্বাস দিয়ে, বিবাহাদি পর্যন্ত গড়িয়ে, আজ আমার একটি পুত্র সন্তান জন্ম দিয়েছি। কান্না জড়িত কন্ঠে, ফাতেমা বলেন, কি হবে আমার অবুঝ শিশুর। বিগত বছর গুলোতে তুষার মুসলিম পরিচয়ে পিতা মাতার নাম গোপন করে আমার সাথে বিবাহিত জীবন যাপন করেলেও, আমাকে কোন দিন বলেনি যে, সে হিন্দু পরিবারের সন্তান। আমি বহুবার তার পিতা মাতার সন্ধান জানতে চাইলেও, সব সময়ে আমাকে সুকৌশলে আমাকে ভুলিয়ে আমাকে ১০ মাসের গর্ভাবস্থায় ঢাকায় ফেলে রেখে নিরুদ্দেশ হয়ে যায়। আমি অনেক খোঁজাখুজি করলেও তাকে পাওয়া যাইনি, অবশেষরূপে আমার নবজাতক শিশুকে নিয়ে অনেক দুঃখকষ্টে কোন রকম বেচেঁ ফিরে দেখী, আমার জীবনে কালবৈশাখীর ঝড়, যার প্রভাবে আমি আর আমার অবুঝ শিশু মোঃ তাসিন আহমেদ ক্ষতবিক্ষত। জন্মের শিশুটির নামটি পর্যন্ত তার পিতা তুষার মজুমদার'ই রেখেছিলো।

জানা যায়, এরকমের প্রতারণা আমার পূর্বেও আমার মতো আরো দুইজন মুসলিম মেয়ের জীবন ধ্বংস করে, হিন্দু ধর্মের একটি মেয়ে নিয়ে সংসার করছে বলে বলে এলাকায় এসে জানতে পারি। এখন আমি কি করবো, কি হবে তার জন্মের, আমার ছেলে সন্তানের বলেই কান্নায় ভেংগে পরেন পিতা হারা অসহায় ফাতেমা।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার বলেন, এ ধরনের নেক্কার জনক ঘটনা ও হৃদয় বিদায়ক।

তিনি আরো বলেন, এ ধরণের ঘটনা প্রতারক তুষার পূর্বেও ঘটিয়ে পালিয়ে বেরিয়েছে, এর কঠোর আইনী শাস্তি হওয়া উচিত।

অন্যদিকে আমখোলা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মনির হাওলাদার প্রতিবেদককে জানান, সমাজে এমন কিছু সামাজিক দূর্ঘটনা ঘটে, যা স্থানীয় ভাবে সমাধান করা সম্ভাব না। তাই তুষারের স্ত্রী মোসা: ফাতেমা বেগম সোমবার বাদী হয়ে পটুয়াখালী নারী ও শিশু আদালতে তুষারকে আসামী করে একটি মামলা করেন ।

(এসডি/এসপি/মে ২১, ২০১৮)