গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের শ্যামগঞ্জ বাজার এলাকায় রাস্তার বেহাল দশা। সংস্কারের ছয় মাসের মধ্যেই সড়কটিতে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই গর্তে পানি জমে কাদা মাটিতে একাকার হয়েছে যায়। যানবাহন চলাচল করতে হয় ধীরগতিতে। ফলে যানজট লেগে থাকে সারাক্ষণ। কাঁদা-পানিতে একাকার রাস্তা দিয়ে মানুষের চলাফেরায় সময় অসুবিধায় পড়তে হয়। 

যানবাহন চলাচলের সময় গর্তের কাঁদামাটি মানুষের শরীরে ছিটকে পড়ে কাপড় চোপড় নষ্ট করে দেয়। দীর্ঘদিন ধরে সড়কটির এ অবস্থা বিরাজ করলেও সড়ক জনপথ বিভাগ কিছুদিন পর পর গর্তের মধ্যে কিছু বালু ও নিম্নমানের খোয়া ফেলে দায়সারাভাবে মেরামত করে বলে এলাকাবাসী জানায়।

জানা যায়, দীর্ঘদিন ধরে ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কটি সংস্কার না হওয়ায় বর্তমানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এর মধ্যে পূর্বধলা উপজেলার জালশুকা গ্রাম থেকে শ্যামগঞ্জ বাজারের গোহালাকান্দা ইউনিয়ন অফিস পর্যন্ত সড়কটি অবস্থা বেশী নাজুক হওয়ায় গত বর্ষা মৌসুমে সড়ক ও জনপথ বিভাগ তড়িঘড়ি করে মূল রাস্তার উপর নিম্নমানের ইট দিয়ে রাতের বেলায় ইটের সলিং করে রাস্তাটি চলাচলের উপযোগী করে তুললেও এর ছয়মাস যেতে না যেতেই আবার পূর্বের রুপ ধারন করছে।

এদিকে ভাংগাচোরা রাস্তার কারনে ধীরগতিতে যানবাহন চলাচল ও প্রায়শই রাস্তার উপর যানবাহন বিকল হয়ে পড়ায় সৃষ্টি হয় ভয়াবহ যানজটের। এ সময় ভোগান্তিতে পড়তে হয় স্কুল কলেজ গামী ছাত্র/ছাত্রী, পথচারী এবং যাত্রীদের। ঈদের আগে জরুরী ভিত্তিতে রাস্তার সংস্কার করা না হলে ঈদে বাড়ী ফেরত মানুুষকে চরম দূভোর্গ পোহাতে হবে।

(এসআইএম/এসপি/মে ২৪, ২০১৮)