মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের পল্টুন থেকে পদ্মায় পড়ে নিখোঁজ লঞ্চ যাত্রী কাজী শহিদুল ইসলামের (৫০) লাশ উদ্ধার করা হয়েছে।

বিআইডাব্লিউটিএ‘র ডুবুরী দল, ফায়ার সার্ভিস ও পুলিশ চেষ্টার চালিয়ে বৃহস্পতিবার সকাল ১০টায় লাশ উদ্ধার করেছে। নিখোঁজ যাত্রী বুধবার রাতে ঢাকা থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেসে উঠে লঞ্চে পদ্মা নদী পার হয়ে গোপালগঞ্জ যাচ্ছিলেন।

পুলিশ ও বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৮ টার দিক শিমুলিয়া ঘাট থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেসের যাত্রী নিয়ে সাগরপাড় নামের একটি লঞ্চ কাঁঠালবাড়ি ঘাটে আসে।
লঞ্চ থেকে নেমে কাজী শহিদুল ইসলাম এক পল্টুন থেকে অন্য পল্টুনে যাচ্ছিলেন। এসময় পা পিছলে দুই পল্টুনের ফাঁক দিয়ে পানিতে পড়ে নিখোঁজ হয়।

এরপর থেকেই শিবচর থানা পুলিশের সহযোগিতায় ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা শুরু করে। বৃহস্পতিবার সকালে বরিশালের বিআইডব্লিউটিএ‘র ডুবুরী দল অভিযানে যোগ দেয়। তারা তল্লাসী চালিয়ে পল্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করে।

নিহত শহিদুল ইসলাম গোপালগঞ্জের পাইকের ডাঙ্গা গ্রামের আব্দুল হাকিম কাজীর ছেলে। সে ঢাকা ধানমন্ডির কাজী ফার্মে দীর্ঘদিন ধরে সিকিউরিটি ইনচার্জ পদে কর্মরত ছিলেন।

নিহতের ভাতিজা হাসানুল ইসলাম বলেন, ‘রাতে লঞ্চ পারাপার করলেও পল্টুনে পর্যাপ্ত আলোকবাতি না থাকা ও অপরিকল্পিত পল্টুন স্থাপনের কারণেই এই দূর্ঘটনা ঘটেছে।’

শিবচর ফায়ার সার্ভিসের টিম লিডার মর্তুজা ফকির বলেন, ভোররাত থেকেই ডুবুরীরা উদ্ধার অভিযান শুরু করে। বৃহস্পতিবার সকালে লাশ উদ্ধার করা হয়েছে। পল্টুনের ভেতরের দিকে লাশটি ছিলো।

বিআইডব্লিউটিএ’র কাঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর মো. আক্তার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তি এক পল্টুন থেকে পাশের পল্টুনে যাওয়ার সময় অসাবধনতাবশত নদীতে পড়ে গিয়ে মারা যায়।

(এএসএ/এসপি/মে ২৪, ২০১৮)