সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : পটুয়াখালীর রাঙ্গাবালীতে জীবিত বাবাকে কিডনি রোগের চিকিৎসার জন্য ঢাকা নিলে এ হয়রানি মামলার শিকার হন।

সরেজমিনে গিয়ে জানা যায়, বৃদ্ধ বাবা আঃ সত্তার মিয়া (৮০) কিডনি রোগে আক্রান্ত। তাকে উন্নত চিকিৎসার জন্য ছোট ছেলে নেছার উদ্দিন দু বোন নাজমা ও সানিয়া এবং বোন জামাই সুলতান আহমেদ বাদশা তালুকদার বাবার চিকিৎসার টাকা ব্যয় করলে তাদের বিরুদ্ধে গলাচিপা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হয়রানি মামলা করেন। সি আর ২৯৭/১৮। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে রাঙ্গাবালী থানাকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

উল্লেখ থাকে যে, জমি জমার জেরে বড় ভাইয়ের স্ত্রী নার্গিস আরা বেগমকে দিয়ে এই হয়রানির মামলা দায়ের করে। এ মামলায় যে কথাগুলো লেখা হয়েছে বিজ্ঞ আদালত ঘটনাস্থল পরিদর্শন করালে কোনটা সত্য পাবে না বলে এলাকাবাসী জানান। বড় বাইশদিয়া ইউনিয়নের ইয়াকুব, রফিক, বারেক, আমির, লিমন, জাসেদ, আওলাদ, রাহাত, হাসেম, জিসান, হাচানাত এরা জানান বাবার জমি জমা জোর করে শাহিন হাং খাওয়ার জন্য ছোট ভাই নেছার উদ্দিন সহ বোন ও বোনাইকে আরও মিথ্যা মামলা দিয়ে দেশ ছাড়ার পায়তারা করছে।

তারা আরও বলেন, কাওসার মিয়া, নার্গিস আরা, হাসিনা বেগম ও সুইটি বেগম একত্রিত হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে নেছার গং সহ ৫ জনকে আসামি করে একটি মিথ্যা মামলা করেন। যার এম.পি মামলা নং-২৬৪/১৮।

এ বিষয়ে নেছার উদ্দিন বলেন, বাবার চিকিৎসার টাকা ব্যয় করায় আমার বড় ভাই শাহিন হাওলাদার আমাদে বাঁধা দেয়। সে বলে বাবার রোগের চিকিৎসার দরকার নেই। অনেক টাকা পয়সা ব্যয় হবে। তাই তার কথার বিরুদ্ধে তার চিকিৎসা করালে আমাদের নামে মিথ্যা মামলাগুলো বড় ভাই দিচ্ছে।

এ ব্যাপারে নেছার উদ্দিনের মা শাহানারা বেগম প্রতিবেদককে বলেন, আমার বড় ছেলে দুষ্টু প্রকৃতির লোক। আমার স্বামীর কিডনি রোগের চিকিৎসায় একটি টাকাও ব্যয় করে নি। আমার ছোট ছেলেকে মিথ্যা মামলা দিয়ে দেশ ছাড়াও পায়তারা করছে।

(এসডি/এসপি/মে ২৫, ২০১৮)