রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের পশ্চিম সাগর্দী জামে মসজিদ কমিটির কোষাধক্ষ্য আব্দুল মতিনের (৭০) বিরুদ্ধে শিশু যৌন হয়রানী মামলার প্রতিবাদে মানবন্ধবন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। 

শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার কেরোয়া ইউনিয়নের পশ্চিম সাগদী জামে মসজিদ সড়কে ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালন করা হয়। এসময় মসজিদ কমিটির সিনিয়র সহ সভাপতি আলতাফ মুন্সীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক শাহ আলম মাষ্টার, ইউপি সদস্য ইব্রাহীম হাওলাদার, কমিটির সহ-সভাপতি তোফায়েল মুন্সী ও তছলিম মিয়াসহ প্রমুখ।

এলাকার কিছু কুচুক্রি মহলের প্ররোচনায় একই এলাকার গৃহকর্মী হোসনেয়ারা তাঁর ৬ বছরের শিশু কণ্যাকে দিয়ে আব্দুল মতিনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দিয়ে তাঁকে জেল হাজতে প্রেরণ করেন। ৪ মাস পূর্বে গৃহকর্মী হোসনেয়ারাকে আব্দুল মতিনের বাসার কাজের সুবাদে চুরি করার সময় বাদ দেওয়ার প্রতিশোধ নিতে এ মামলা করেন বলে পরিবার ও এলাবাসী দাবি করেন। এছাড়াও এইক প্রতিবাদে গত বুধবার বিকালে রায়পুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তাঁর পরিবার।

স্থানীয় ইউপি সদস্য ইব্রাহিম হাওলাদার বলেন, বৃদ্ধ আব্দুল মতিন এলাকার একজন গণমান্য ব্যক্তি। তাঁকে সম্মানহানি করার জন্য এলাকার একটি চক্র হোসনেয়ারাকে নিয়ে মিথ্যা অভিযোগের দিয়েছেন। এঘটনাটি নিয়ে প্রথমে আমরা স্থানীয়ভাবে বৈঠকে বসলে ওই মহিলা ঘটনাটি প্রমান করতে পারেনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার গৃহকর্মী হোসনেয়ারা থানায় লিখিত অভিযোগ দিলে শিশুটিকে ডাক্তারী পরীক্ষার জন্য বুধবার দুপুরে (২৩ মে) সদর হাসপাতালে পাঠানো হয় এবং বৃদ্ধ আব্দুল মতিন (৭০) কে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ।

রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি/তদন্ত) সোলাইমান চৌধুরী বলেন, বৃদ্ধার বিরুদ্ধে শিশু যৌন হয়রানির মামলাটি খুব গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

(এমআরএস/এসপি/মে ২৫, ২০১৮)