জামালপুর প্রতিনিধি : মেলান্দহে পুর্ব শত্রুতার জের ধরে জাকির হোসেন(৩৭) নামে র্গাম্ন্টেস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার নংলা গ্রামে। এ ঘটনায় অভিযুক্ত মামুনের শ্যালক রবিন মাহমুদ(৩৮) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। আবুল কাশেমের ছেলে নিহত জাকিরের বাড়ী মেলান্দহের চরবানী পাকুরিয়া ইউনিয়নের উত্তর চর পলিশা গ্রামে।

গার্মেন্টস কর্মী জাকির হত্যার প্রতিবাদ, খুুনিদের গ্রেফতারের দাবীতে শুক্রবার দুপুর ১২টায় জামালপুর-দেওয়ানগঞ্জ মহাসড়ক ৩ ঘন্টা অবরোধ করে রাখে এলাকাবাসী। এসময় ৬/৭টি গাড়ী ভাংচুর করে বিক্ষুব্ধ জনতা।

নিহতের খালাতো ভাই শাহিন মিয়া জানিয়েছে, নিহত জাকির ও তাঁর স্ত্রী চায়না বেগম নারায়নগঞ্জের মডেল র্গামেন্টেসে কাজ করতো। দুই দিন আগে বাড়িতে বেড়াতে আসে। বৃহস্পতিবার সন্ধায় মামুন তাকে মোটর সাইকেলে তুলে নিয়ে যায়। তারপর আর বাড়ী ফিরে আসেনি। সকাল আমার খবর পাই মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লাশ পরে আছে। রাতে খুনিরা জাকিরের মৃতদেহ হাসপাতালে রেখে পালিয়ে যায়।

কর্তব্যরত ডাঃ মোহাম্মদ মাঈনুদ্দিন বলেন, রাতে কিছু লোক জাকিরকে নিয়ে আসলে আমরা ডেডবডি গ্রহন করি। নিহতের গলায় ও হাতে আঘাতে চিহ্ন রয়েছে। নিহত জাকিরের লাশ ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করেছে।

বিক্ষোভরত এলাকাবাসী জানায়, মামুন ৬ মাস আগেও জাকিরের উপর হামলা করে রক্তাক্ত জখম করেছিল। এ ব্যাপারে থানায় সাধারন ডায়েরি করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধায় মামুন জাকিরকে মোটর সাইকেলে তুলে নিয়ে যায়। তারা অভিযোগ করেন, কোন তদন্ত ও লাশের ময়না তদন্ত ছাড়াই পুলিশ কিভাবে অপমৃত্যুর মামলা নেয়। খুনিদের বাচঁতে হত্যাকান্ডটি ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা করছে মেলান্দহ থানার ওসি।

মেলান্দহ থানার ওসি আজিজুর রহমান বলেন, হত্যাকান্ডের নিয়মিত মামলা ও খুনিদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী । অভিযুক্ত মামুন চিহ্নিত মাদক ব্যবসায়ী। জাকিরকে অতিরিক্ত মাদক সেবন করিয়ে হত্যা করে বলে প্রাথমিক ধারনা করেছেন তিনি।

(আরআর/এসপি/মে ২৫, ২০১৮)