আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার আমতলী পৌরসভার বটতলা হইতে বাধঘাট চৌরাস্তা সড়কে যত্রতত্র দিনের বেলায় মালবাহী ট্রাক, কন্টেইনার, পিকআপ থামিয়ে  মালামাল ওঠা-নামা করছে। 

এছাড়া বরিশাল কুয়াকাটা গামী যাত্রীবাহি বাস আমতলী চৌরাস্তায় থামিয়ে যাত্রী ওঠানামা করায় প্রতিদিন তীব্র যানযটের সৃষ্টি হচ্ছে। এ ভাবে অবৈধভাবে গাড়ি ট্রাক কন্টেইনার পিক আপ পার্কিং করে মালামাল ওঠা-নামা করায় বাধঘাট চৌরাস্তায় প্রায়ই রিকশা, ভ্যান, ইজিবাইক স্বাভাবিকভাবে চলাচল করতে না পারায় যানযটের সৃষ্টি হচ্ছে।

বুধবার সাপ্তাহিক বাজারের দিন ও প্রতিনিয়ত যাতায়াতে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। আইন-শৃংখলা বাহিনীর চোখের সামনেই এ অবস্থা চললেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি পৌরশহরের দক্ষিন প্রান্তে অবস্থিত। পৌরশহরের লোকজনকে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে হলে বাধঘাট চৌরাস্তা ছাড়া যাওয়ার আর কোন বিকল্প রাস্তা নাই।

একইভাবে হাসপাতাল থেকে কোন রোগীকে উন্নত এবং জরুরী চিকিৎসার জন্য পটুয়াখালী কিংবা বরিশাল নিতে হলেও বাধঘাট চৌরাস্তা দিয়েই যেতে হয়। ফলে এ রাস্তায় যানজটের ফলে রোগী পরিবহনেও মারাত্বক সমস্যার সৃষ্টি হচ্ছে।

পথচারী জয়নাল জানান, আমতলী চৌরাস্তা যেন ঢাকার গুলিস্তান হয়ে গেছে। কলেজ ছাত্র হাসিবুর রহমান বলেন, চৌরাস্তা দিয়ে কলেজে যেতে অনেক সময় লাগে ।

আমতলী থানার ওসি মো: সহিদ উল্ল্যহ জানান, জনদুর্ভোগ লাঘবে ব্যবস্থা নেয়া হবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে জন দূর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান জানান, বিষয়টি আইনশৃংখলা বিষয়ক সভায় উত্থাপন করেছি । এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জি এম দেলোয়ার হোসেন জানান, এ ব্যাপারে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

(এসএন/এসপি/মে ২৬, ২০১৮)