ফেনী প্রতিনিধি : মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সকালে ফেনী সার্কিট হাউসে ‘মহাসড়কে যানজট নিরসনে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় পুলিশ সদস্যদের এ আদেশ দেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে যানজট কমাতে সরকার আপ্রাণ চেষ্ট চালিয়ে যাচ্ছে। ফেনীর ফতেহপুর অংশে যে তীব্র যানজট সৃষ্টি হতো সেটা এখন নেই। এখানে ফতেহপুর ওভারপাসের ঢাকামুখী দু’টি লেন খুলে দেয়া হয়েছে। অল্প কয়েক দিনের মধ্যে পুরোটা যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এখন কুমিল্লার দাউদকান্দি এলাকায় যানজটের সৃষ্টি হয়। সেটিও দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন রাস্তা মেঘনা, গোমতী ও কাচপুরে এক লেন হয়ে যায়। ঢাকা থেকে আট লেন হয়ে এলেও এখানে এক লেন। যানজট নিরসনে এ তিনটা সেতু নির্মাণের কাজ চলেছে। এ তিনটি বিকল্প সেতু নির্মাণ হলে মহাসড়কে আর যানজট থাকবে না।

এ সময় ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহাম্মদ ভূঁইয়া, জেলা প্রশাসক মনোজ কুমার রায়, ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিনসহ সড়ক ও জনপদ বিভাগ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/মে ২৭, ২০১৮)